ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মেছিলেন বলেই স্বাধীন দেশ পেয়েছি: আনোয়ার খান

  কাউছার হোসেন রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৫:০৭  
আপডেট :
 ১৭ মার্চ ২০১৯, ১৯:১৪

‘বঙ্গবন্ধুর জন্মেছিলেন বলেই স্বাধীন দেশ পেয়েছি’

রামগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে শনিবার দিবাগত রাত ১২টা এক মিনিটে রামগঞ্জ পৌর শহরের কলাবাগানে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ শেষে কেক কাটার মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ও সরকার দলীয় এমপি ড.আনোয়ার হোসেন খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের শ্রেষ্ঠ সন্তান। ১৯২০ সালের ১৭ মার্চ এই মহানায়কের জন্ম হয়েছিল। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলে আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি দেশের নাম স্থান পেয়েছে। আমরা আজ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের যা দিয়ে গেছেন, সে ঋণ আমরা শোধ করতে পারবো না। বঙ্গবন্ধু স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়ে জাতির পিতা হয়েছেন। আর ৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধু একক নেতায় পরিণত হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করার দুঃসাহস আমার নেই। তাকে স্মরণ করতে পারছি এটা আমার সবচেয়ে বড় প্রাপ্তি। বঙ্গবন্ধুকে স্মরণ করার জন্য অনুষ্ঠানের দরকার নেই, তাকে চেতনায় ধারণ করতে পারলে আমাদের গতিপথ ঠিক থাকবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে, পৃথিবীর আর কোনো নেতাকে নিয়ে এতো আলোচনা হয়নি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা সোনার বাংলা গড়ে তুলবো।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আ ক ম রুহুল আমিনের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র বেলাল আহমেদের উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ তোতা মিয়া, ৩ নং ভাদুর ইউপি চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া, উপজেলা আওয়ামী লীগ নেতা দুলাল পাটোয়ারী, অহিদুর রহমান জামাল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সৈকত মাহমুদ শামসু, মোস্তাফিজুর রহমান সুমন, কৃষক লীগের সভাপতি আবুল কাসেম মাস্টার, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল, সম্পাদক মেহেদী হাসান শূভ, পৌর ছাত্রলীগের আহবায়ক মিলন আটিয়া, যুগ্ন আহবায়ক, অপু মাল, আশরাফ রাজু, ফজলে রাব্বী জয় প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত