ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শ্বশুরবাড়িতে জামাই খুন

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ২০:০৭

শ্বশুরবাড়িতে জামাই খুন

সিলেটের জকিগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে আবু বক্কর নামের এক যুবক শ্বশুরবাড়িতে খুন হয়েছেন। এসময় নারী পুরুষসহ অন্তত ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় শনিবার সালেহা নামের এক মহিলাকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, সুলতানপুর ইউনিয়নের গণিপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে নিকন আহমদ (৪৫) ও প্রতিবন্ধী জাকির আহমদের (৪০) মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে।

স্থানীয় সালিশে সমাধান করতে বার বার উদ্যোগ নিলেও নিকন তাতে সাড়া দেননি। শুক্রবার বিকেলের দিকে নিকন জোর করে প্রতিবন্ধী জাকির আহমদের অংশ থেকে গাছ কাটতে শুরু করেন। এতে বাধা দেন নিকনের বাবা আব্দুর রশিদ ও বোন ছয়নুল বেগম।

নিকন তার বাবা ও বোনের নিষেধ উপেক্ষা করে সাঙ্গপাঙ্গ নিয়ে গাছ কেটে নেন। এ নিয়ে প্রতিবন্ধী জাকিরের স্ত্রী জাসমিন বেগম বাদী হয়ে নিকন ও তার স্ত্রী সালেহ বেগমসহ (৩৫) ৩ জনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

থানায় অভিযোগ দায়েরের খবর পেয়ে নিকন সন্ধ্যা থেকে বেপরোয়া হয়ে ওঠেন। কয়েক দফায় তিনি জাকিরের বসতঘরে পাথর ছুড়ে মারেন। এক পর্যায়ে রাত ১ টায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। নিকন সাঙ্গপাঙ্গ নিয়ে দা ও ডেগার দিয়ে হামলা করেন। এতে জাকিরের পক্ষের লোকজনকে বাঁচাতে গিয়ে আহত হন নিকনের বোন ছয়নুল বেগম (২৫), গণিপুর গ্রামের খসরু উদ্দিনের মেয়ে জামাই সিলেট ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারের বাসিন্দা আবু বক্কর (৩৫), গণিপুর গ্রামের প্রতিবন্ধী জাকির আহমদের স্ত্রী জাসমিন বেগম (২২), খসরু উদ্দিনের ছেলে বাক প্রতিবন্ধী উবাদ মিয়া জিরা (৪৫), খসরু উদ্দিনের ছেলে আব্দুল কাদির (২৫), আব্দুর রশিদের স্ত্রী আয়মুন বিবি (৫৫)।

পরে আহতদেরকে স্থানীয়রা জকিগঞ্জ সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত আবু বক্করকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠান। শনিবার দুপুরে আবু বক্কর চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত আবু বক্কর একটি ফুড কোম্পানির গাড়িচালক ছিলেন। তার ৩ মেয়ে ১ ছেলে রয়েছে।

জকিগঞ্জ থানার এসআই কল্লোল গোস্বামী জানান, গ্রামবাসীর সহায়তায় নিকনের স্ত্রী সালেহা বেগমকে আটক করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত