ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কয়েক তরুণের উদ্যোগে অসহায়দের ঘরে ইফতার

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৬:০২

কয়েক তরুণের উদ্যোগে অসহায়দের ঘরে ইফতার

পিরোজপুরের নাজিরপুরে কয়েক তরুণের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সুবিধাবঞ্চিত অসহায় রোজাদারদের বাড়িতে বাড়িতে গিয়ে এ ইফতার সামগ্রী পৌছে দিয়েছে তারা।

বৃহস্পতিবার সকালে কয়েকজন তরুণকে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জয়পুর গুচ্ছ গ্রামে ইফতার সামগ্রী বিতরণ করতে দেখা যায়। এ সময় তাদের পরিচয় জানতে চাইলে তারা জানান, নাজিরপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ২০ বন্ধু মিলে এ ইফতার সামগ্রী বিতরণের আয়োজন করেছেন।

এ সময় কথা হয় দায়িত্বে থাকা সাজ্জাদুর রহমান সাজ্জাদের সাথে। তিনি জানান, তাদের বন্ধুরা মিলে রোজার ৩/৪টা হলে এ উদ্যোগ নেন। তারা কোনো ধনী পরিবারের সদস্য নন। তাদের বাড়ি থেকে পিতা-মাতার দেয়া পকেট খরচ বাবদ টাকা থেকে বাঁচিয়ে এ ইফতার সামগ্রী কিনেছেন।

তারা আরো জানান, একশ' অসহায় নারী-পুরুষের যাদের পরিবারের পক্ষে ইফতার কেনার করার সামর্থ নেই তাদের জন্যই এ আয়োজন। প্রতিটি প্যাকেটে দেয়া হয়েছে গ্লুকোজ স্যালাইন, চিড়া, ছোলা, মুড়ি, চিনি ও খেজুর।

উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জয়পুর গুচ্ছ গ্রামের অসহায় বিধবা বৃদ্ধা লাইলী বেগম (৮০) বলেন, টাহার অভাবে এফতারের জন্যি কোনো কিছু কেনতে পারি নাই। কয় দিন ধইরগা পানি দিয়া রোজা খুলি। এই কয় বাবাজিরা এফতারের জিন্যে চিড়া, ছোলা, খাজুর আরো যা দেছে হে গুলা দিয়া ভালো হইরগা এ কয়দিন এফতারি অবে। ওগো জিহ্নে দোয়া হরি।

উপজেলার গাবতলা গ্রামের অসহায় বৃদ্ধ সত্তার মিয়া (৭০) বলেন, আমাদের এ উপজেলায় অনেক বিত্তবান মানুষ রয়েছেন। কিন্তু কেউই আমাদের মতো অসহায় মানুষের পাশে এসে এমন মহৎ উদ্যোগ নিতে পারেনি। কিন্তু কিছু ছেলে-পেলে এমন উদ্যোগ নেয়ায় আমি ইফতার পাওয়ার চেয়েও বেশি খুশি হয়েছি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো. ছরোয়ার হোসেন শেখ জানান, তরুণদের এমন উদ্যোগ সত্যিই প্রসংশনীয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত