ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

পরিবেশ দূষণ: ১০ কারখানাকে জরিমানা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩১ মে ২০১৯, ০১:৪৩

পরিবেশ দূষণ: ১০ কারখানাকে জরিমানা

গাজীপুরের ছয়টিসহ মোট ১০টি কারখানাকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং। বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর ঢাকা সদর দফতরের উপ-পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) ড. আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

ড. আব্দুল্লাহ আল মামুন জানান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং) রুবিনা ফেরদৌসী পরিবেশ দূষণের দায়ে গাজীপুর জেলার ৬টি, ঢাকা জেলার ২টি, নরসিংদী জেলার একটি ও টাঙ্গাইল জেলার একটিসহ মোট ১০টি কারখানার মালিককে তলব করে শুনানি করেন। শুনানি শেষে গাজীপুর জেলার এপারেল আর্ট লিমিটেডকে ২৭ লাখ ৩০ হাজার ২৪০ টাকা, একই জেলার বিএইচটি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৯ লাখ ৮৯ হাজার ১৮৪ টাকা, ওয়ান কম্পোজিট মিলস লিমিটেডকে ৬ লাখ ৪৩ হাজার ২শ টাকা, পারফেটি ভ্যান মিলি. বাংলাদেশ লিমিটেডকে ৩ লাখ ৪৫ হাজার ৬শ টাকা, কিউপিড ওয়াশকে ২ লাখ টাকা ও গোল্ডেন হারভেস্ট লিমিটেডকে ৪৫ হাজার ৪৪০ টাকা।

এছাড়া টাঙ্গাইলের আলাউদ্দিন টেক্সটাইলকে (এটিএম) ৫১ লাখ ৮৪ হাজার টাকা, ঢাকা জেলার আকিজ ফুড অ্যান্ড বেভারেজকে ৩ লাখ ৬১ হাজার ৯২০ টাকা ও ইয়ং জীন ইন্টারন্যাশনালকে ১ হাজার ৬৩২ টাকা এবং নরসিংদীর হাসান টেক্সটাইল লিমিটেডকে ৬৭ হাজার ৫৮৪ টাকা ক্ষতিপূরণ ধার্য করে জরিমানা করেন।

  • সর্বশেষ
  • পঠিত