ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খানের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী

রামগঞ্জে ৯৭ কিলোমিটার সড়ক সংস্কার-নির্মাণের কাজ চলছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৬:০০  
আপডেট :
 ১৬ জুন ২০১৯, ১৬:০৭

রামগঞ্জে ৯৭ কিলোমিটার সড়ক সংস্কার-নির্মাণের কাজ চলছে

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, চলতি অর্থবছরে (২০১৮-২০১৯) লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় ৩৯.২৭ কোটি টাকা ব্যয়ে ৯৭ কিলোমিটার সড়ক সংস্কার-পুনঃনির্মাণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যা বাস্তবায়নাধীন।

রোববার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকারি দলের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, স্থানীয় সরকার বিভাগের এলজিইডির বিভিন্ন প্রকল্পের আওতায় এ সড়ক সংস্কার কাজ চলছে।

রামগঞ্জ উপজেলার অবশিষ্ট সংস্কার যোগ্য সড়কের দূরত্ব ও অগ্রাধিকার বিবেচনা করে প্রয়োজনীয় অর্থের সংস্থান সাপেক্ষে পর্যায়ক্রমে সংস্কার-পুনঃনির্মাণ করা হবে।

আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকারমন্ত্রী জানান, এলজিইডির গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর ডিপিপিতে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ পৌরসভা অন্তর্ভুক্ত আছে। এ প্রকল্পের আওতায় মোট ১৪ কোটি টাকা ব্যয়ে প্রায় ১৬ কিলোমিটার রাস্তা, ১৫মিটার ব্রিজ-কালভার্ট এবং ১ কিলোমিটার ড্রেন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যা প্রকল্প মেয়াদে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, চলতি অর্থ বছরে (২০১৮-২০১৯) লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ পৌরসভার অনুকূলে এডিপির সাধারণ বরাদ্দ হিসাবে ৭৫ লাখ এবং বিশেষ বরাদ্দ হিসাবে ১৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে জানান, লক্ষ্মীপুর-১ এর অন্তর্গত রামগঞ্জ উপজেলায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতায় তিনটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পগুলো হচ্ছে, আমার বাড়ি আমার খামার প্রকল্প (একটি বাড়ি একটি খামার প্রকল্প), সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি-তৃতীয় পর্যায় (সিডিডিপি-৩) এবং অংশীদারিত্ব মূলক পল্লী উন্নয়ন প্রকল্প- তৃতীয় পর্যায় (সিআরডিপি-৩)।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত