ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিটিভির আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প: তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৯:১৪

বিটিভির আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশ টেলিভিশনের আধুনিয়কায়নের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এর আধুনিকায়নে ১ হাজার ৮৬৭ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ৪টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী অনুষ্ঠান নির্মাণে আধুনিক ক্যামেরাসহ নতুন নতুন যন্ত্রপাতি কেনা ও সংস্থাপন করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা এমপি বেগম সালমা ইসলামের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ তথ্য জানান।

শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ঢাকাসহ সারাদেশে নিবন্ধনকৃত পত্রিকার সংখ্যা ৩ হাজার ১২৮টি। যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করছে না তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্তি বাতিল এবং ছাপাখানা ও প্রকাশনা ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন, ১৯৭৩ অনুযায়ী জেলা ম্যাজিস্ট্রেট ঘোষণাপত্র বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হয়।

শফিকুল ইসলাম শিমুলের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতসহ বিশ্বের ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের স্যাটেলাইট সম্প্রচার কার্যক্রম চলছে। এছাড়া বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো অনলাইন ও আইপি টিভি ডিস্ট্রিবিউটদের মাধ্যমে উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া ও এশিয়ার বিভিন্ন দেশে প্রচার হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত