ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

রামগঞ্জে ভাতার কার্ড আটকিয়ে টাকা আদায়

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৭:৩৬

রামগঞ্জে ভাতার কার্ড আটকিয়ে টাকা আদায়

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৬নং লামচর ইউপির সংরক্ষিত মহিলা মেম্বার শামসুর নেহার মাতৃত্বকালীন ভাতার কার্ড আটকিয়ে রেখে জনপ্রতি ৪৬০০ টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মমতাজ বেগম নামের এক ভুক্তভোগী বৃহস্পতিবার বাদী হয়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারে নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সুত্র জানায়, উপজেলার লামচর ইউপির ৭/৮/৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার শামসুর নেহার মজুপুর গ্রামের হারুনুর রশিদের স্ত্রী মমতাজ বেগমকে মাতৃত্বকালীন ভাতার কার্ড দেওয়ার নামে নগদ দুই হাজার টাকা এবং ওই ভাতার একাউন্ট খোলার নাম করে পাচঁশত টাকা হাতিয়ে নেয়।

চলতি জুন মাসের ২৩ তারিখে রামগঞ্জ কৃষি ব্যাংকে উপস্থিত হয়ে ব্যাংকের নির্ধারিত ফরমে ভাতাভোগীর কাছ থেকে ছয় হাজার টাকার স্বাক্ষর নিয়ে মেম্বার পুনরায় ২১০০ টাকা হাতিয়ে নিয়ে ভাতার কার্ড ওই মেম্বার নিজের কাছে রেখে দেয়।

ভাতাভোগী মমতাজ বেগম বলেন, ২৩ জুন রামগঞ্জ কৃষি ব্যাংকে আমিসহ ১৫জন ভাতাভোগী মহিলা একত্রে উপস্থিত হই। তখন ব্যাংক থেকে ৬হাজার টাকা উত্তোলনের পর প্রত্যেকের কাছ থেকে ৪হাজার ৬শত টাকা করে হাতিয়ে নিয়ে বাকী ১৪০০ টাকা ভাতাভোগীদের দিয়ে ভাতার কার্ড নিজের কাছে রেখে দেয়।

এব্যাপারে অভিযুক্ত মহিলা মেম্বার শামসুর নেহার বলেন, উপজেলা পরিষদের অনেককে ম্যানেজ করে ১০টি এবং লামচর ইউপি চেয়ারম্যান মাহেনারা পারবিনকে ম্যানেজ করে ৫টি কার্ড নিয়েছি। কার্ড নিতে বিভিন্ন ব্যক্তিকে যে টাকা দিতে হয়েছে সে টাকা তো কার্ডধারী মহিলাদের থেকেই নিতেই হবে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিফাত আরা সুমি বলেন, কার্ডধারী মমতাজ বেগমের দায়ের করা অভিযোগটি তদন্ত করে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী বলেন, সরকার বিনামূল্যে দেওয়া ভাতার কার্ড নিয়ে যারা অর্থবানিজ্য করে সরকারে ভাবমূর্তি ক্ষুন্ন করছে, তারা যেই হোক কোন ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত