ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বেনাপোলে ব্যবসায়ীকে মারধর, আমদানি-রপ্তানি দুই ঘণ্টা বন্ধ

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ২০:৩০

বেনাপোলে ব্যবসায়ীকে মারধর, আমদানি-রপ্তানি দুই ঘণ্টা বন্ধ

বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে কর্তব্যরত বিজিবির ল্যান্স নায়েক জিল্লুর রহমান কামাল হোসেন নামে এক সিঅ্যান্ডএফ ব্যবসায়ীকে মারধর করার প্রতিবাদে চেকপোস্টে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিঅ্যান্ডএফ এজেন্ট ও কর্মচারী এসোসিয়েশন।

এ ঘটনায় দুই ঘণ্টা আমদানি-রফতানি বন্ধ থাকে। পরে সিঅ্যান্ডএফ এজেন্ট নেতৃবৃন্দের সাথে বিজিবি'র বৈঠকে ওই বিজিবি সদস্যকে প্রত্যাহার ও মঙ্গলবার বিজিবি'র উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে বৈঠকের আশ্বাসে আমদানি-রফতানি চালু করা হয়।

বিজিবি'র হাতে প্রহৃত কামাল হোসেন বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট আর কে এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক।

সমাবেশে শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামানসহ অন্যান্য নেতৃবৃন্দরা বলেন, বিজিবি কথায় কথায় ব্যবসায়ীদের গায়ে হাত তোলাসহ অনেক অনিয়ম করে চলেছে। গত সপ্তাহে এই বিজিবি সদস্য জিল্লুর রহমান বেনাপালের মিলেনিয়াম এন্টারপ্রাইজের মাহবুব নামে একজন সদস্যকে মারপিট করে। এরপর ক্ষমা চেয়ে সে যাত্রা রেহাই পায়। জনগণের ট্যাক্সের টাকায় যে বিজিবি সদস্যরা বেতন নেয় সে সদস্যরা বার বার ব্যবসায়ীদের গায়ে হাত তুলছে। এছাড়া বিজিবি সদস্যরা এ পথে যাতায়াতকারী পাসপোর্টযাত্রীদেরর কাস্টমস চেক করার পরও হয়রানি করছে। তাদের সাথে খারাপ আচরণসহ নানা ধরনের অসৌজন্যমুলক আচারণ করে থাকে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মজিবুর রহমান জানান, ব্যবসায়িক কাজে কামাল হোসেন বেলা ১২টার দিকে বেনাপোল চেকপোস্টে অবস্থান করছিলেন। এ সময় সেখানে কর্তব্যরত বিজিবির ল্যান্স নায়েক জিল্লুর রহমান তার সঙ্গে খারাপ আচরণ করে। এক পর্যায়ে তাকে মারধর করা হয়।

এ ঘটনার সুষ্ঠু বিচার ও বেনাপোল থেকে জিল্লুর রহমানকে প্রত্যাহারের দাবিতে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখে ব্যবসায়ীরা।

বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিক্কার আলী মন্টু বলেন, কামাল হোসেনকে অকারণে মারধোরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এহেন জঘন্য আচরণের জন্য বিজিবির ঐ সদস্যের প্রত্যাহার দাবি জানিয়েছি।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার বাকি বিল্লাহ জানান, ওই ব্যবসায়ী চেকপোস্টে দাঁড়িয়ে ফোনে কথা বলছিলেন। এ সময় তাকে দূরে সরে যেতে বললে বিষয়টি স্বাভাবিকভাবে তিনি না নেয়ায় ভুল বোঝাবুঝির ঘটনা ঘটে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি নুরুজ্জামান জানান, দু’পক্ষের সঙ্গে আলোচনা করে আমদানি-রফতানি স্বাভাবিক করা হয়েছে। বিজিবির ওই সদস্যকে প্রত্যাহার করে নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত