ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১২:০৮  
আপডেট :
 ২০ আগস্ট ২০১৯, ১২:১৪

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার মগনামা ঘাট এলাকায় জলদস্যুদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে বাদশা (৩৩) নামে এক ‘জলদস্যু’ নিহত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থল থেকে ৪টি দেশীয় তৈরী বন্দুক, ২০টি গুলি ও ৪টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

নিহত বাদশা তালিকাভুক্ত জলদস্যু ছিলেন। তার বাড়ি চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নে। তিনি ওই এলাকার আবুল কাশেমের ছেলে। র‌্যাবের ভাষ্য, নিহত বাদশা ডাকাতের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও দস্যুতাসহ নানা অপরাধ অসংখ্য মামলা রয়েছে।

র‌্যাব-৭ কক্সবাজারের অধিনায়ক মেহেদি হাসান বলেন, ‘ভোর সাড়ে তিনটায় পেকুয়া উপজেলার মগনামা ঘাটে জলদস্যু সর্দার বাদশার নেতৃত্বে একদল জলদস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে র‌্যাব-৭-এর একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে জলদস্যুরা ট্রলারে করে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় বাদশাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। হাসপাতালের দায়িত্বরত জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, ‘আজ ভোর পাঁচটার দিকে মগনামার জেটিঘাটের অদূরে শরৎঘোনা এলাকায় থেকে গুলিবিদ্ধ জলদস্যু বাদশা ডাকাতের লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

  • সর্বশেষ
  • পঠিত