ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

শ্রমিকদের মারপিট, সাতক্ষীরায় বাস ধর্মঘট

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৬:৩৯

শ্রমিকদের মারপিট, সাতক্ষীরায় বাস ধর্মঘট

সাতক্ষীরায় মটর-বাস শ্রমিকদের মারপিট করার প্রতিবাদে ও নছিমন, করিমন, মহেন্দ্রসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে শ্রমিক সংগঠনগুলো।

এর সাথে একাত্মতা প্রকাশ করেছেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। তবে হঠাৎ এমন সিদ্ধান্ত নেয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার বেলা ১১টা থেকে জেলার ছোট-বড় ৮টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।

জেলা বাস মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু জানান, সাতক্ষীরা-আশাশুনি সড়কের পুরাতন সাতক্ষীরা নামকস্থানে সোমবার সাতক্ষীরা-ব-৩৩৯ বাসের কন্ট্রাকটর লিটন হোসেনকে তুচ্ছ ঘটনায় মারপিট করে স্থানীয় কয়েক যুবক। মঙ্গলবার সকালে একই স্থানে সাতক্ষীরা-ব-৩২৭৬ নং গাড়ি পৌছালে কন্ট্রাকটর আসাদকে ব্যাপক মারপিট করে ওই যুবকরা।

তাদেরকে আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলায় প্রায় সকল রুটে বিভিন্ন সময়ে এমন ঘটনা ঘটছে। কিন্তু মালিক সমিতির পক্ষ থেকে অভিযোগ দিলে এর সুষ্ঠু সমাধান না হওয়ায় শ্রমিকরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানান তিনি।

এছাড়া ইঞ্জিন ভ্যান নছিমন,করিমন, মহেন্দ্রসহ সব ধরনের অবৈধ যানবাহন বন্ধের বিষয়ে একাত্মতা প্রকাশ করেছে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি।

সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি নিয়ে দুই পক্ষকে ডেকে সমাধানের উদ্যোগ নেয়া হচ্ছে। বিষয়টি দ্রুত সমাধান হবে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত