ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মিলার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২২

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মিলার

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। সেই সাথে রোহিঙ্গারা যাতে নিরাপদে তাদের বাড়িতে ফিরতে পারে মিয়ানমারকে অবশ্যই সেই ব্যবস্থা নিতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিলেটের ঐতিহ্যবাহী কিন ব্রিজ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথাগুলো বলেন।

এসময় তিনি আরো বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীকে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে। তবে আমরা আশা করছি মিয়ানমার দ্রুত তাদের ফিরিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

রবার্ট মিলার বলেন, ২০১৭ সালের আগস্ট মাস থেকে যুক্তরাষ্ট্র রোহিঙ্গাদের সহায়তা দিয়ে আসছে। রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সহযোগী হিসেবে কাজ করছে। সুতরাং রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র।

এদিকে সিলেটের ঐহিত্যবাহী কিন ব্রিজ পরিদর্শনের সময় আলী আমজাদের ঘড়ি দেখে মুগ্ধ হয়ে তিনি বলেন, কিন ব্রিজের সাথে আলী আমজাদের ঘড়ি সৌন্দর্য বাড়িয়েছে। রাষ্ট্রদূত আলী আমজাদের ঘড়ির ঘণ্টা শুনে মুগ্ধ হয়ে প্রশংসা করেন।

তিনি আরো বলেন, কিন ব্রিজের মেরামত কাজ চলছে শুনে দেখতে এসেছি। ব্রিজটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া ও এর সৌন্দর্য বাড়ানোর পদক্ষেপে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, এটি অন্য যে কোনো দেশের চেয়ে লম্বা পায়ে হাটার ব্রিজ।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কিন ব্রিজ একটি ঐতিহ্যবাহী ব্রিজ। এই ব্রিজ ব্রিটিশদের তৈরী। রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিলেট সফরে এলে তিনি ব্রিজটি দেখতে আসেন। পাশাপাশি ব্রিজের রক্ষণাবেক্ষণে তার সরকারের সহায়তা থাকবে বলেও জানিয়েছেন আর্ল রবার্ট মিলার।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী শামছুল হক পাটোয়ারী প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত