ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অর্থ আত্মসাতের অভিযোগে ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজারকে আটক

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৫

অর্থ আত্মসাতের অভিযোগে ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজারকে আটক

পাবনায় মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সদর উপজেলার এরিয়া ম্যানেজারের বিরুদ্ধে এক কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। টাকা আত্মসাৎকারী ওই ম্যানেজারকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এর আগে সাধারন গ্রাহকরা জমাকৃত টাকা ফেরত ও অর্থ আত্নসাৎকারী ম্যানেজারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার বেলা ১২ টার দিকে পাবনা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এ সময় প্রতারক ও অর্থ আত্নসাতকারী

এরিয়া ম্যানেজার মোজাহারের দৃষ্টান্ত মূলক শাস্তিসহ প্রত্যেক গ্রাহকের জমানো অর্থ ফেরত দেয়ার দাবিতে পাবনা সদর থানার সামনে বিক্ষোভ প্রর্দশন করেন গ্রাহকেরা।

মানববন্ধনে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানির ভুক্তভোগী গ্রাহকেরা বলেন, প্রায় ১০ বছর ধরে মেঘনা লাইফ লাইফ ইন্সুরেন্স কোম্পানির পাবনা সদর উপজেলা এরিয়া ম্যানেজার মোঃ মোজাহার হোসেন গ্রাহকের কাছ থেকে প্রায় এক কোটি টাকা ভুয়া রশিদের মাধ্যমে আদায় করে আত্নসাৎ করেন।

ভুয়া জমাদানের রশিদ করে গ্রাহকের কাছ থেকে নেয়া টাকা অফিসে জমা না দিয়ে নিজের কাছে রেখে ব্যবসা করছেন বলেও জানান তারা। চলতি মাসের টাকা সংগ্রহ করতে আসলে পাবনা অঞ্চলের সদর উপজেলার শতাধিক গ্রাহক তার কাছে হিসাব জানতে চাইলে তিনি হিসাব দিতে গড়িমসি করেন।

গ্রাহকেরা জানান, ইতোমধ্যে তারা রাজশাহী অফিসে খোঁজ নিয়ে জানতে পেরেছেন, মোজাহার নামক এই এরিয়া ম্যানেজার মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর রাজশাহী অফিসে কোন অর্থ জমা করেননি। তাই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হলে অফিস তাদের সহায়তা করবে বলে জানান ঐ অফিসের নাম প্রকাশে অনিচ্ছুক এক ভাইস প্রেসিডেন্ট।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক বলেন, মঙ্গলবার বিকেলে পাবনা সদরের মনহরপুর এলাকা থেকে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সদর উপজেলার এরিয়া ম্যানেজারকে ওই এলাকার ইন্সুরেন্সের সদস্যরা আটক করে। তার কাছে পাকা রশিদ এবং অর্থের হিবাব চাইলে তিনি তা দিতে পারেন নাই। এ অবস্থায় সাধারন গ্রাহকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এমন সংবাদের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল থেকে ওই ম্যানেজারকে আটক করে থানাতে নিয়ে আসে। অভিযুক্ত ওই ব্যাক্তির অফিসের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি। অভিযোগ প্রমানিত হলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে অভিযুক্তকারীর বিরুদ্ধে পাবনা সদর থানাতে একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত