ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৮ দিন বন্ধের ফাঁদে বুড়িমারী স্থলবন্দর

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৮:৫৩

৮ দিন বন্ধের ফাঁদে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাপ্তাহিক ছুটিসহ টানা ৮দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের ওপারে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংরাবান্ধা এ্যাক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের এক চিঠিতে ৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ৬ দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়। এ ছাড়া বন্ধের আগের দিন ৪ অক্টোবর শুক্রবার ও বন্ধ। খোলার পরের দিন ১১ অক্টোবর শুক্রবার থাকায় সাপ্তাহিক ২ দিন ছুটি মিলে মোট ৮ দিন বন্ধ থাকবে ওই স্থল বন্দরের আমদানি- রফতানি কার্যক্রম।

এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ, কাস্টমস ও আমদানি-রফতানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন পেয়েছে বলে জানা গেছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, শারদীয় দুর্গাপূজায় ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন ব্যবসায়ী ও পরিবহণ সংগঠনের দেয়া পত্র অনুসারে ৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। এজন্য বুড়িমারী স্থলবন্দরও বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) আব্দুস ছালাম বলেন, ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি-রফতানি না করলে বন্দরের কার্যকম বন্ধ হয়ে যায়। তবে, কাস্টমস কার্যালয় খোলা থাকে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত