ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে মারল এসআই

  সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ০৬:৩৫  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০১৯, ০৬:৩৮

সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে মারল এসআই
নিহত এজাহার মিয়ার স্বজনদের আহাজারি

চট্টগ্রামের সীতাকুণ্ডে মোবাইল চোর সন্দেহে এজহার মিয়া (২৭) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে পুলিশের এক উপ-পরিদর্শকসহ (এসআই) দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে এসআই ইকবাল পারভেজ রায়হানকে পুলিশ লাইন থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে একই দিন দুপুরে তার ভগ্নিপতি মিজানুর রহমানকে গ্রেপ্তার করে সীতাকুণ্ড থানা পুলিশ।

এ ঘটনায় নিহতের পরিবার ও স্থানীয় এলাকাবাসী পুলিশ কর্মকর্তাসহ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ করেছে।

মঙ্গলবার সকালে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের বালুর রাস্তা এলাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

এজাহার মিয়া উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের অলিকাজির বাড়ির মোহাম্মদ মুফিজের চতুর্থ পুত্র। লামিয়া নামে তার দেড় বছরের এক কন্যাসন্তান রয়েছে।

নিহত এজাহার মিয়ার শাশুড়ি মরিয়ম বেগম বলেন, মোবাইল চুরির মিথ্যা অভিযোগে সোমবার রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম পুলিশ লাইনে কর্মরত এসআই রায়হান মোবাইল ফোনে ডেকে এজাহারকে তার নিজ বসতবাড়ি ভাটিয়ারী কলেজপাড়ায় নিয়ে যায়। এ সময় পুলিশ কর্মকর্তা রায়হান, তার বোন, শ্যালক ও তার স্ত্রী মিলে এজাহারের হাত-পা রশি দিয়ে বেঁধে বেধড়ক পিটুনি দেয়। একপর্যায়ে আমি তার প্রতিবাদ করলে তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে গালমন্দ করেন। তারা মোবাইল ফোন ফেরত না দিলে এজাহারকে ছাড়া হবে না বলেও জানান।

এরই মধ্যে মঙ্গলবার ভোররাত ৫টার সময় একটি সাদা মাইক্রোতে করে এজাহারকে মুমূর্ষু অবস্থায় ভাটিয়ারী-হাটহাজারী লিংক রোড়ে নিয়ে ব্রিজ এলাকায় একটি ব্যাটারিচালিত রিকশায় করে বাড়িতে পাঠিয়ে দেন। তার অবস্থার অবনতি দেখে স্ত্রী পপি ও শাশুড়ি তাকে স্থানীয় বিএসবি হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

সীতাকুণ্ড থানার পরিদর্শক শামীম শেখ বলেন, এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পেয়ে দুপুরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এসআই রায়হানের ভগ্নিপতি মিজানুর রহমানকে গ্রেপ্তার করে। একই ঘটনায় বিকালে পুলিশলাইন থেকে এসআই রায়হানকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত এসআই ইকবাল পারভেজ রায়হান। ছবি: সংগৃহীত।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, সপ্তাহখানেক আগে এসআই রায়হানের ছোট বোনের একটি মোবাইল চুরি হয়। মোবাইলটি এজহার মিয়া চুরি করেছেন—এমন অভিযোগ এনে রায়হান এজহার মিয়াকে মোবাইলটি ফেরত দিতে বলে। এজহাজার মিয়া মোবাইল ফেরত না দেওয়ায় গতকাল (সোমবার) রাতে নিজ বাড়িতে ডেকে নিয়ে তাকে মারধর করে। পরে অসুস্থ অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করালে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় তার পরিবার থানায় মামলা দায়ের করেছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত