ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

দুদকের হাতে আটক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সচিব

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৯, ১৫:০৫

দুদকের হাতে আটক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সচিব

সাড়ে ৩৫ লাখ সরকারি টাকা আত্মসাতের অভিযোগে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন ও সচিব রিয়াজুল হককে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের কক্সবাজার সিনিয়র স্পেশাল আদালতে সোপর্দ করা হলে আদালত তাদেরকে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম-২ এর উপ-সহকারি পরিচালক গোলাম মোস্তফা জানিয়েছেন, ‘দুদক চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মাহবুবুল আলমের নেতৃত্বে একটি দল টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন ও সাবেক সচিব রিয়াজুল আলম (বর্তমানে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদে কর্মরত) যোগসাজসের মাধ্যমে ১২টি প্রকল্পের কোন কাজ না করে ভূঁয়া বিল ভাউচার দেখিয়ে ৩৫ লাখ ৫১ টাকা আত্মসাত করেন। এর সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বেলা ১১টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে দুদক তাদের আটক করে।

পরে দুপুর ১২টার দিকে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে (মামলা নং-১৩) কক্সবাজার সিনিয়র স্পেশাল আদালতে সোর্পদ করা হয়। পরে আদালত শুনানি শেষে তাদের জেল হাজতে প্রেরণ করেন এবং আগামী ২৫ নভেম্বর মামলার দিন ধার্য করেন।

উল্লেখ্য, দুদকের হাতে আটক চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন স্বরাষ্ট্রমন্ত্রাণালয়ের তালিকাভূক্ত ইয়াবা গডফাদার ও উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আব্দুর রহমান বদির আস্থাভাজন বলে পরিচিত।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত