ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ফের দুদকে জি কে শামীম, চলছে জিজ্ঞাসাবাদ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ১২:৩১

ফের দুদকে জি কে শামীম, চলছে জিজ্ঞাসাবাদ

ক্যাসিনো কাণ্ডে জড়িত ও অবৈধ পন্থা অবলম্বন করে বিপুল পরিমাণ সম্পদের মালিক হওয়া বিতর্কিত ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শামীমকে রমনা থানা থেকে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। দুদকের জনসংযোগ বিভাগ এ তথ্য জানায়।

জানা যায়, জি কে শামীমকে সন্ধ্যা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হবে। পরে তাকে রমনা থানা হেফাজতে পাঠানো হবে। দুদকের জিজ্ঞাসাবাদ শেষে রিমান্ডের সাত দিন তাকে সেখানেই রাখা হবে।

দুদকের তদন্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, সাত দিন তাকে নিয়মিত জিজ্ঞাসাবাদ করা হবে। গত ২৭ অক্টোবর দুদকের দায়ের করা মামলায় ১০ দিনের জিজ্ঞাসাবাদের আবেদন করা হলে আদালত সাতদিনের আবেদন মঞ্জুর করেন।

গত ২১ অক্টোবর দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে শামীমের বিরুদ্ধে মামলা করে। জ্ঞাত আয় বহির্ভূত ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ-দখলে রাখার অভিযোগে তার বিরুদ্ধে এ মামলা করা হয় বলে এজাহারে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের কার্যালয় থেকে ৬ দেহরক্ষীসহ তাকে আটক করে র‌্যাব। অভিযানে শামীমের কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রসহ নগদ ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ১৬৫ কোটি ৮০ লাখ টাকার এফডিআর (ফিক্সড ডিপোজিট রেট) জব্দ করা হয়েছে। এ ছাড়াও বিদেশি মুদ্রা ও মাদ জব্দ করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত