ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গোপালগঞ্জে সড়ক দেবে যাওয়ায় ঝুঁকিতে খাদ্য গুদাম

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৯, ১৪:১৮

গোপালগঞ্জে সড়ক দেবে যাওয়ায় ঝুঁকিতে খাদ্য গুদাম

গোপালগঞ্জ জেলা সদরের পাচুড়িয়া-মোহাম্মাদপাড়া সড়কের পাঁচুড়িয়া খাদ্যগুদামের সামনের অংশ হঠাৎ দেবে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে ওই সড়কে চলাচলকারী সাধারণ লোকজন। এতে ঝুঁকিতে রয়েছে পাচুড়িয়া খাদ্য গুদামের পাঁচটি ভবনই।

ওই স্থানের পাশেই পৌর সুপার মার্কেট নির্মানের জন্য পাইলিং করায় নীচের স্তরের বালু সরে যাওয়ায় রাস্তা দেবে গেছে বলেও দাবি স্থানীয়দের।

গোপালগঞ্জ খাদ্য গুদাম কর্তৃপক্ষ সংশ্লিষ্ট মহলে চিঠি দিলেও কাজের কাজ কিছুই হয়নি। এ নিয়ে গুদাম কর্তৃপক্ষ ও এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এলাকাবাসী দ্রুত পাচুড়িয়া-মোহাম্মাদপাড়া সড়কের ক্ষতিগ্রস্ত ওই সড়ক অংশটি সংস্কার করে খাদ্য গুদামের বাউন্ডারির বাইরে দিয়ে সড়ক নির্মানের দাবি জানিয়েছে।

মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, পাচুড়িয়া-মোহাম্মাদপাড়া সড়কের পাঁচুড়িয়া খাদ্য গুদামের সামনের অংশ দু’তিন দিন আগে হঠাৎ করেই দেবে গেছে। খাদ্য গুদামের সামনের ১০ ফুট দুরের মাটি ও বাউন্ডারি ওয়াল রাস্তা থেকে দুই ফুট দেবে গেছে। গোডাউনে মাল পরিবহনের জন্য কোন ট্রাক ঢুকতে পারছে না। ওই সড়কে চলাচলকারী স্থানীয় লোকজনও নিয়মিত ভোগান্তির শিকার হচ্ছেন।

চরম ঝুঁকিতে রয়েছে খাদ্য গুদামের পাঁচটি ভবন। দ্রুত সড়কটি সংস্কার করা না হলে খাদ্য গুদামের হাজার হাজার টন মালসহ ভবনগুলি হেলে পড়ে বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে।

আকবর আলী খান, লুৎফার রহমান, টুটুল শেখ, জিহাদ শেখসহ আরো অনেকে জানায়, ১৯৭৮ সালে গোডাউনের সামনের রাস্তা নির্মান করা হয় এবং রাস্তার পাশে খালপাড়ে মাটি দেওয়া হয়। কয়েকদিন আগে হঠাৎ করে এই রাস্তা দুই ফুট দেবে যায়। পাশেই পৌর সুপার মার্কেট নির্মাণের কাজ চলছে, সেখানে পাইলিং করার কারণেও রাস্তা দেবে গিয়ে থাকতে পারে।

এতে এলাকাবাসীর যাতায়াতে সমস্যা হচ্ছে। খাদ্য গুদামের ভবনগুলিও ঝুঁকিতে রয়েছে। তারা দ্রুত ক্ষতিগ্রস্থ ওই সড়কটি মেরামতের দাবি জানিয়েছে।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমীনুল ইসলাম বরকত জানান, ‘কয়েকদিন আগে হঠাৎ করে খাদ্য গুদামের সামনের এই রাস্তা বাইন্ডারি ওয়ালসহ প্রায় দুই ফুট দেবে যায়। খাদ্য গুদাম থেকে মালামাল পরিবহনের কোনো ট্রাক ভিতরে ঢুকতে পারছেনা। আমাদের খাদ্য গুদামের ভবনগুলিও ঝুকিতে রয়েছে। দ্রুত ক্ষতিগ্রস্থ ওই সড়কটি মেরামত করা একান্ত প্রয়োজন।’

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, ‘পাচুড়িয়া খাদ্য গুদামের সামনের রাস্তাটির পাচুড়িয়া খালপাড়ের বেশ কিছু অংশ দেবে গেছে। সদর উপজেলা নির্বাহী অফিসারকে দিয়ে বিষয়টি আমি খোঁজ নিয়েছি। ইতিমধ্যে পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের সাথে কথা বলেছি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য।’

তারা পৌরসভার সাথে সমন্বয় করে দ্রুত ব্যবস্থা নিয়ে সমস্যা সমাধান করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত