ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

আদালতের নারী কর্মচারীর ঘুষ চাওয়ার ভিডিও ভাইরাল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১৫:৫৪

আদালতের নারী কর্মচারীর ঘুষ চাওয়ার ভিডিও ভাইরাল

বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনালে এক নারী কর্মচারীর ঘুষ চাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি একটি মামলার নকল তোলার জন্য এক হাজার টাকা ঘুষ দাবি করেন মনির হোসেন নামে এক সেবা প্রত্যাশীর কাছে। অভিযুক্ত নারী রেখা রাণী মণ্ডল দ্রুত বিচার ট্রাইব্যুনালের অফিস সহকারী।

ভিডিওতে দেখা গেছে, একজন ব্যক্তি নকল উঠাতে বরিশাল জজ আদালতে গিয়েছেন। সেখানে দায়িত্বরত নারী সেরেস্তাদার তার কাছে এক হাজার টাকা দাবি করেন।

তখন ওই ব্যক্তি বলেন, ‘আমি নিয়ম অনুযায়ী টাকা দিয়ে আবেদন করেছি। আপনাকে কেন এক হাজার টাকা দেব?’ তখন ওই নারী নকল উঠাতে আসা ব্যক্তিকে বলেন, ‘কাগজ নেবেন, টাহা দেবেন। টাহা দেবেন না, কাগজ পাবেন না। আপনে উকিল-মুহুরি লইয়া আহেন। আপনের লগে কোনো কথা নাই।’

আদালত সূত্রে জানা যায়, রেখা রাণী মণ্ডল চারদলীয় জোট সরকারের সময়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে অফিস সহায়ক হিসেবে যোগ দেন। পরে দুই দফায় পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে প্রসেস সার্ভার ও অফিস সহকারী হন।

তবে রেখা ঘুষ চাওয়ার অভিযোগ অস্বীকার করে বলেছেন, মনির হোসেন যে মামলার নকল তুলবেন তার কাগজপত্র অনেক বেশি। তিনি সেগুলোর ফটোকপি খরচ বাবদ এক হাজার টাকা চেয়েছিলেন। এটা কোনো ঘুষের টাকা নয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত