ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বিজিবির অভিযানে ৮২ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

বিজিবির অভিযানে ৮২ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৮১ কোটি ৯১ লাখ ২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৪৪১,৪২০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৬,৪০৩ বোতল ফেনসিডিল, ৮,১০৮ বোতল বিদেশী মদ, ২৭৮ লিটার বাংলা মদ, ৪৮৩ ক্যান বিয়ার, ৫৭১ কেজি গাঁজা, ৯০৭ গ্রাম হেরোইন, ৮৯,৮৯৯টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৯৬৯টি ইনজেকশন।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৫ কেজি ২১৭ গ্রাম স্বর্ণ, ১১,১৫২টি ইমিটেশন গহনা, ১,০৯,৩১৭টি কসমেটিক্স সামগ্রী, ১,২৫৭টি শাড়ি, ২৭৫টি থ্রিপিস/শার্টপিস, ১,৩২৫টি তৈরি পোশাক, ৮,৩৬৭ মিটার থান কাপড়, ৬টি কষ্টি পাথরের মূর্তি, ২৩,৪২০ ঘনফুট কাঠ ও ১,৭২৬ লম্বাফুট কাঠ, ১,৬৯৯ কেজি চা পাতা, ২২টি ট্রাক, ৩টি পিকআপ, ২টি প্রাইভেটকার, ১১টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪০টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি বন্দুক ১টি এলজি, ৯৫০ গ্রাম গান পাউডার এবং ৬ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬৫ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩৬৩ জন বাংলাদেশী নাগরিক, ৭ জন ভারতীয় নাগরিক এবং ৪ নাইজেরিয়ান নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত