ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীকে নিয়ে প্রাথমিকের ছাত্রীর অসাধারণ চমক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১২:৪৫

প্রধানমন্ত্রীকে নিয়ে প্রাথমিকের ছাত্রীর অসাধারণ চমক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘এক পলকে শেখ হাসিনা’ নামে একটি অ্যাপ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রী। আরাবী বিনতে শফিক শিফা নামে ওই শিক্ষার্থী ময়মনসিংহের ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। তৃতীয় শ্রেণিতে পড়ার সময়ই অ্যাপটির কাজ শেষ করে সে।

লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারেও দারুণ পারদর্শী আরাবী। ছোট থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে জানার আগ্রহ ছিলো আরাবীর। এরই পরিপ্রেক্ষিতে ইন্টারনেটে ঘুরে ঘুরে সে সংগ্রহ করে সরকারপ্রধানের জন্ম, বেড়ে উঠা, আন্দোলন-সংগ্রাম, উন্নয়ন ও বিশ্ব নেতৃত্ব সম্পর্কে নানা তথ্য। আর এইসব তথ্য অন্যকে জানানোর জন্যই ‘এক পলকে শেখ হাসিনা’ নামের ওই অ্যাপটি তৈরি করে ক্ষুদে প্রোগ্রামার আরাবী।

এ ব্যাপারে আরাবী বলেন, ‘এই অ্যাপের মাধ্যমে সবাই প্রধানমন্ত্রী সম্পর্কে নির্ভুল তথ্য জানবে। তাহলেই আমার স্বার্থকতা। আমি চাই নিজ হাতে প্রধানমন্ত্রীকে এই অ্যাপটি দেখাবো।’

‘অ্যাপটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন ও সফলতা সম্পর্কে আরো তথ্য সংযোজনের কাজ চলছে বলে জানায়’ এই ক্ষুদে প্রোগ্রামার। আরাবী জানায়, এই অ্যাপটা আমি সব সময় আপডেট রাখতে চাই। একইসঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও অ্যাপ তৈরি করার কথা বলেন আরাবী।

এদিকে মেয়ের এই কাজে দারুণ খুশি তার বাবা-মা।

‘আরাবীর এরকম সৃষ্টিশীল কাজে সব সময় সহায়তা করা হবে’ বলে জানান ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত