ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সাংবাদিক কামাল লোহানীর স্মরণসভা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ২০:১১

সাংবাদিক কামাল লোহানীর স্মরণসভা

নারায়ণগঞ্জে সাংবাদিক কামাল লোহানীর স্মরণে সভার আয়োজন করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী নারায়ণগঞ্জ জেলা। শুক্রবার বিকেল ৪টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়েজিত হয় এ স্মরণ সভা।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠির জেলার সভাপতি জাহিদুল ইসলাম দিপুর সভাপতিত্বে সাংবাদিক কামাল লোহানীর দুই সন্তান সাগর লোহানী ও বন্যা লোহানীও উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ‘একটি শোষণমুক্ত সমাজের জন্য রাজনৈতিক ও শ্রমজীবীদের আন্দোলনই নয় বরং সাংস্কৃতিক আন্দোলনও প্রয়োজন বলে মনে করতেন কামাল লোহানী। তাকে হাড়িয়ে ফেলেছি এটা আমাদের জন্য দূর্ভাগ্য। এই দেশ যতদিন থাকবে ততদিন তিনি এই দেশের মানুষের মধ্যে বেঁচে থাকবেন।’

তারা আরও বলেন, ‘কামাল লোহানীর মতো সাদাকে সাদা এবং কালোকে কালো বলার সৎ সাহস বর্তমানে কারও নেই। জীবনের শেষ পর্যন্ত যদি কোনো বুদ্ধিজীবী আত্মবিক্রি না করে থাকেন, তিনি হলেন কামাল লোহানী। সকল খালি জায়গায় সময়ের সাথে পূরণ হয় না। কামাল লোহানীর যায়গাটা ঠিক তেমন।’

এতে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির সভাপতি জামশেদ আহমেদ তপন, স্বাধীন বাংলা বেতারের শিল্পী মঞ্জুশ্রী দাস গুপ্ত, সন্ত্রাস নির্মূল ত্বকি মঞ্চের আহ্বায়ক ফিউর রাব্বি, উদীচীর সহ-সভাপতি জিয়ায়ুল ইসলাম কাজল। খেলা ঘরের জেলা সভাপতি রথিন চক্রবর্তী, কবি হালিম আজাদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত