ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

জামিন পেলেন কবি হেনরী স্বপন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৩:২৬

জামিন পেলেন কবি হেনরী স্বপন

অবশেষে গ্রেপ্তারের ৩ দিনের মাথায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে দায়েরকৃত মামলা থেকে জামিন পেয়েছেন প্রথিতযশা কবি হেনরী স্বপন।

বৃহস্পতিবার বেলা ১২টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শামীম আহমেদ মামলার আগামী ধার্য তারিখ ৩০ জুন পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

হেনরী স্বপনের আইনজীবী ওবায়দুল্লাহ সাজু বাংলাদেশ জার্নালকে জানান, স্বপনের জামিনের বিষয়ে আবেদন করার পর বাদীকে বিচারক কোন আপত্তি আছে কিনা প্রশ্ন রাখেন। এ সময় বাদী ধর্ম যাজক লাকাবা লিএল গোমেজ তার উত্তরে কোন আপত্তি নেই বলে বলেন। এরপর বিচারক মামলার আগামী কার্য দিবস পর্যন্ত স্বপনের জামিন মঞ্জুর করেন।

গত মঙ্গলবার বিকেল ৪টা ৫০মিনিটে কোতোয়ালী মডেল থানায় খ্রিষ্টান ধর্মযাজক ফাদার লাকাবা লিএল গোমেজের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় কবি হেনরী স্বপনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ মামলার অপর আসামিরা হচ্ছেন, আলফ্রেড সরকার ও তার ভাই জুয়েল সরকার।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, বিভিন্ন সময় আসামিরা খ্রিষ্টান সম্প্রদায়কে নিয়ে পত্রিকায় লেখালেখি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়। এতে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এভাবে দীর্ঘদিন ধরে আসামিরা খ্রিষ্টান সম্প্রদায়ের বিরুদ্ধে লেখালেখি করায় বাদী মামলাটি দায়ের করেন।

গ্রেপ্তারের পরপরই ক্ষুব্ধ হন সাংবাদিক মহল। এর প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল নগরী থেকে শুরু করে ঢাকায় পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত