ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচন ১৮ জুন

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১২:৪৭

কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচন ১৮ জুন

ভোট কারচুপির অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা পরিষদের নির্বাচন আগামী ১৮ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। বুধবার নির্বাচন কমিশন রিটার্নিং অফিসারের কাছে এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্র থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা ছাড়াও নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, পিরোজপুর জেলার মঠবাড়িয়িা ও ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা পরিষদেরও নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে গত ২৪ মার্চ কটিয়াদী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। তবে বিভিন্ন কেন্দ্র থেকে আগের রাতেই ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভরে রাখার খবর আসতে থাকায় উপজেলার ৮৯টি কেন্দ্রের সবকটিতে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম।

নির্বাচনে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম এবং কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীনকে প্রত্যাহার করা হয়।

কটিয়াদী উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩০ হাজার ৪২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৬১৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৬ হাজার ৮২২ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী (নৌকা), আওয়ামী লীগের তিন বিদ্রোহী সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন মো. আলী আকবর (দোয়াত-কলম), আওয়ামী লীগ নেতা মো. আলতাফ উদ্দীন (মোটরসাইকেল) ও ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) এবং স্বতন্ত্র প্রার্থী মো. আনোয়ার আনার (আনারস) ও জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন (গোলাপ ফুল)।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থীরা হলেন, রেজাউল করিম শিকদার (তালা), মো. বকুল মিঞা (টিউবওয়েল), সদরুল হক (বৈদ্যুতিক বাল্ব), মজিবুর রহমান (টিয়া পাখি), মো. কামরুজ্জামান (মাইক) এবং মো. আবুল কালাম (উড়োজাহাজ)। ভাইস চেয়ারম্যান(মহিলা) প্রার্থীরা হলেন সাথী বেগম, (কলস) রোকসানা (ফুটবল), নওরীন সুলতানা (হাঁস)।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত