ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

পাহাড়ে সন্ত্রাস, খুন, গুম, চাঁদাবাজি বন্ধে মানববন্ধন

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৫:০৯

পাহাড়ে সন্ত্রাস, খুন, গুম, চাঁদাবাজি বন্ধে মানববন্ধন

রাঙামাটির পাহাড়ে চলমান সন্ত্রাস গুম, খুন, অপহরণ, মুক্তিপণ, চাঁদাবাজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও সমাবেশ করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্টিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য শান্তি চুক্তির পরেও পাহাড়ে সন্ত্রাসীরা গুম, খুন, অপহরণ, মুক্তিপণ ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। তাদের হাতে কেউ নিরাপদ নয়। সম্প্রতি বান্দরবান ও রাঙামাটির রাজস্থলীতে বাসায় ডুকে সন্ত্রাসীরা আওয়ামী লীগের কর্মীদের হত্যা করেছে।

এসব বন্ধের জন্য বার বার দাবি জানিয়ে আসলেও সরকার অবৈধ অস্ত্র উদ্ধারে প্রত্যাশিত ব্যবস্থা নিচ্ছে না বরং হত্যাকাণ্ড এবং অপহরণ বেড়েই চলছে। পাহাড়ে চাঁদাবাজি করে অবৈধ অস্ত্র কিনছে সন্ত্রাসীরা। সেসব অস্ত্র দিয়ে পাহাড়ের নিরীহ মানুষকে হত্যা করছে।

এসময় বক্তারা এসব হত্যাকান্ড বন্ধ, সন্ত্রাসীদের গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য চট্টগ্রামকে সকল মানুষের বাসযোগ্য করে তোলার আহবান জানান।

বাঙালী ছাত্র পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক জামাল উদ্দিন, বাঙালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি ফয়েজ আহম্মদ ও সাধারণ সম্পাদক জুবায়ের আহম্মদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত