ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইশারায় ভোট চাচ্ছেন হাজি সেলিম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১১:৩৬

ইশারায় ভোট চাচ্ছেন হাজি সেলিম

ঢাকা-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাজি মোহাম্মদ সেলিম দীর্ঘদিন ধরে অসুস্থ। অসুস্থতার দরুণ কথা বলতে পারেন না। তবে সমর্থকদের সঙ্গে করে তিনি লিফলেট নিয়ে যাচ্ছেন ভোটারদের কাছে। হাত-মাথা নেড়ে ভোট চাইছেন নৌকা প্রতীকে। হাঁকডাক, স্লোগানে নির্বাচনী মাঠ সরগরম করে রেখেছেন তার সমর্থকরা।

লালবাগ, চকবাজার, বংশাল ও কোতোয়ালি থানার একাংশ নিয়ে ঢাকা-৭ আসন। বর্তমান সাংসদ হাজি মোহাম্মদ সেলিম। এবারও তিনি আওয়ামী লীগের প্রার্থী। নির্বাচনী এলাকার রাস্তাঘাট, অলিগলি নৌকা প্রতীকের ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে।

প্রতিদিনই চলছে হাজি সেলিমের প্রচার-প্রচারণা। তিনি নিজে প্রতিদিন একাধিক প্রচার অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে উপস্থিত হয়ে হাতের ইশারায় ভোটারদের কাছে নৌকা প্রতীকে ভোট চাইছেন। কোনো বিষয়ে ভোটারদের বোঝাতে সমস্যা হলে ব্যক্তিগত সহকারীর সহায়তা নিচ্ছেন।

রোববার বিকেল ও রাতে হাজি সেলিম লালবাগে প্রচারণা চালিয়েছেন। চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম বলেন, ‘দলমত-নির্বিশেষে ঢাকা-৭ আসনের সবাই হাজি সেলিমের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। দলের নেতাকর্মীরাও রাতদিন তার জন্য পরিশ্রম করছেন। আশা করি, তিনি বিপুল ভোটে এই আসনে ফের সাংসদ নির্বাচিত হবেন।’

ঢাকা-৭ আসনের আলোচিত সংসদ সদস্য হাজি সেলিম। সর্বশেষ ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি ও বর্তমানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালালের বিরুদ্ধে লড়াই করে সংসদ সদস্য নির্বাচিত হন।

বছর দু-তিনেক আগে ব্রেন স্ট্রোক করে গুরুতর অসুস্থ হন হাজি সেলিম। কেউ ভাবেননি তিনি আবার রাজনীতিতে ফিরে আসবেন। কিন্ত তিনি ফের ফিরে এসেছেন। তবে ঠিক মতো কথা বলতে পারছেন না।

এর আগে চূড়ান্ত মনোনয়ন পাওয়ার আগে হাজি সেলিম নির্বাচনী শোডাউন করে আলোচিত-সমালোচিত হয়েছেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে আগামী ১০ ডিসেম্বরের আগে আসন্ন জাতীয় সংসদের নির্বাচনী প্রচার-প্রচারণা সম্পূর্ণরূপে নিষিদ্ধ হলেও ঢাকা-৭ আসনে সম্ভাব্য নৌকার মাঝি হাজি সেলিমের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ ওঠে।

প্রকাশ্যে ও অপ্রকাশ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেন তিনি। নারী কর্মীরা বাসায় বাসায় গিয়ে শুভেচ্ছাস্বরূপ চকলেট বিতরণ করে হাজি সেলিমের সালাম জানান। ৩০ নভেম্বর রাতে হাজি সেলিম সশরীরে সালাম ও শুভেচ্ছা জানাতে নেমে পড়েন। গাড়িভর্তি করে আপেল নিয়ে লালবাগ এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে বেড়ানোর সময় তিনি নিজ হাতে এলাকাবাসী ও পথচারীদের মাঝে আপেল বিতরণ করেন। এ সময় মাইকে নৌকা ও শেখ হাসিনার পক্ষে মাইকও বাজতে শোনা যায়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত