ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডে সম্মানিত বার্জারের এমডি রূপালী হক চৌধুরী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২২, ১৩:৩৪

বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডে সম্মানিত বার্জারের এমডি রূপালী হক চৌধুরী
বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডে সম্মানিত বার্জারের এমডি।
নিজস্ব প্রতিবেদক

গত ৫ নভেম্বর রাজধানীর লা মেরিডিয়ান ঢাকায় অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) আয়োজিত ‘বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডস ২০২২।’ অ্যাওয়ার্ডের আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে দূরদৃষ্টি সম্পন্ন ব্যবসায়িক নেতৃত্ব হিসেবে ‘সিইও এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ প্রদানের মাধ্যমে সম্মান জানানো হয় বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের (বিপিবিএল) ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরীকে।

দেশের বিভিন্ন ব্যবসাখাতের স্বনামধন্য প্রতিষ্ঠানের নেতৃত্বদানকারী কর্পোরেট ব্যক্তিত্বদের অমূল্য অবদান এবং উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতিদানের লক্ষ্যে এবার প্রথমবারের মতো বাংলাদেশ সি-স্যুট অ্যাওয়ার্ডসের আয়োজন করে বিবিএফ।

শিল্পখাতে দায়িত্বশীল ভূমিকা পালন এবং অবদান রাখার জন্য রূপালী হক চৌধুরীকে এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন। দেশের বাজারে বার্জারকে শুধুমাত্র শীর্ষস্থানীয় পেইন্টস সল্যুশন ব্র্যান্ড প্রতিষ্টিত করাতেই নয়, পাশাপাশি চাকরির ক্ষেত্রে তরুণদের কাজের জন্য বার্জারকে পছন্দের প্রতিষ্ঠানে পরিণত করার মাধ্যমে প্রতিষ্ঠানটির যাত্রাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে অনুকরণীয় ভূমিকা পালন করেছেন রূপালী হক চৌধুরী।

শ্রেষ্ঠত্ব অর্জনে সততা ও দৃঢ়তার সাথে কাজ করে যাওয়া ও প্রভাববিস্তারকারী ভূমিকা রাখার জন্য রূপালী হক চৌধুরীকে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করে বিবিএফ। তিনি বার্জারে সমতা ও প্রতিযোগিতামূলক কাজের সংস্কৃতি নিশ্চিত করার মাধ্যমে মানুষের আস্থা অর্জন করেছেন।

রূপালী হক চৌধুরী বলেন, ‘স্থানীয় কর্পোরেট ক্ষেত্রে সেরাদের মধ্যে স্বীকৃতি পাওয়া অত্যন্ত আনন্দজনক।’ তিনি আরও বলেন, ‘আমাকে এই সম্মানের যোগ্য বিবেচনা করার জন্য বিবিএফকে ধন্যবাদ। এটি আমাকে আমার প্রতিষ্ঠানের প্রতি আরও দায়িত্বশীল হতে অনুপ্রাণিত করেছে। আমি এই অ্যাওয়ার্ড আমার সকল সহকর্মীসহ বার্জারের সকল কর্মীকে উৎসর্গ করতে চাই। কেননা, আপনাদের সহয়তা ও সমর্থন ছাড়া এটি সম্ভব হতো না।’ উল্লেখ্য, রূপালী হক চৌধুরী ১৯৯০ থেকে সাল থেকে বার্জারের সাথে যুক্ত রয়েছেন।

বার্জারের সাথে তিন দশকের দীর্ঘ যাত্রায়, রূপালী হক চৌধুরী বিপণন, সাপ্লাই চেইন ও সিস্টেমস বিভাগের অধীনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ২০০৮ সালের জানুয়ারী মাস থেকে দেশের শীর্ষস্থানীয় এ পেইন্টস সল্যুশন ব্র্যান্ডের জন্য কাজ করে আসছেন। এছাড়াও, রূপালী হক চৌধুরী বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের সম্পূর্ণ সহযোগী প্রতিষ্ঠান জেনসন অ্যান্ড নিকলসন (বাংলাদেশ) লিমিটেডের চেয়ারম্যান ও ব্যাবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন; সাথে বার্জার বেকার বাংলাদেশ লিমিটেড (বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং বেকার ইন্ডাস্ট্রিয়াল কোটিংস হোল্ডিং এবি, সুইডেনের মধ্যে একটি যৌথ উদ্যোগ) এবং বার্জার ফসরক লিমিটেড (বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং ফসরক ইন্টারন্যাশনাল লিমিটেড, যুক্তরাজ্যের মধ্যে একটি যৌথ উদ্যোগ) - এর পরিচালক হিসাবে দায়িত্বরত আছেন। এর পাশাপাশি, তিনি বার্জার পেইন্টস্‌ বাংলাদেশ লিমিটেডের অডিট কমিটির মেম্বার; তৃতীয় মেয়াদে ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফআইসিসিআই) সভাপতি; ইউনিসেফ বাংলাদেশের উপদেষ্টা বোর্ডের সদস্য; বাংলাদেশ পেইন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি; এবং লিন্ডে বাংলাদেশ লিমিটেড এবং বাটা শ্যু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের স্বতন্ত্র পরিচালক। সম্প্রতি, তিনি এভারকেয়ার গ্রুপের স্বতন্ত্র পরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত