ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ওয়ার্ডে নয় আইসিইউতেই ফারাবি

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৭

ওয়ার্ডে নয় আইসিইউতেই ফারাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবিকে ঢাকা মেডিক্যাল কলেজ আইসিইউতেই রাখা হচ্ছে। শারীরিক অবস্থার কথা বিবেচনা করে অপাতত তাকে ওয়ার্ডে দেওয়া হচ্ছে না।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, আহত ফারাবির অ্যাটেনডেন্স এত বেশি যে, তাকে এই মুহূর্তে ওয়ার্ডে দেওয়া চিকিৎসার জন্য ভালো হবে না। তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে তাকে আইসিইউতেই রাখা হয়েছে। ফারাবীকে দেখতে হাসপাতালে ভিড় করছে অনেকে। যদি এখনই ওয়ার্ডে দেওয়া হয়, তাহলে অ্যাটেনডেন্সের কারণে তার চিকিৎসার অবনতি হতে পারে।

এর আগে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে তার কক্ষে ঢুকে লাইট বন্ধ করে বাঁশ ও রড দিয়ে পিটিয়ে আহত করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় তার সঙ্গে থাকা ফারাবীসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক পেটানো হয়। রোববার ফারাবিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে সোমবার সকালে তার ভেন্টিলেটর খুলে দেওয়া হয়। সেসময় তাকে নিউরোলজি বিভাগের কেবিন বা ওয়ার্ডে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত