ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

গাড়ী চালকের বিচারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৯

গাড়ী চালকের বিচারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অর্থনীতি বিভাগের প্রবীন অধ্যাপিকা ও পোষ্ট গ্র্যাজুয়েট অনুষদের ডিন ও রিজেন্ট বোর্ডের সদস্য প্রফেসার ফাহিমা খানম কে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করায় বিশ্ববিদ্যালয়ের গাড়ি চালক মোঃ জাহাঙ্গীর আলমের বিচারের দাবিতে মানববন্ধন করেছে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা ।

আজ বুধবার দুপুর ১২ টায় দিকে চতুর্থ শ্রেনীর কর্মচারী জাহাঙ্গীর আলমের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে ।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সেঁজুতি বলেন,বিশ্ববিদ্যালয় প্রশাসন যতক্ষণ পর্যন্ত গাড়ি চালক মোঃ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে। এসময় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সৈকত,রুবেল,বাবু,বুলবুল,আনাম ও সূচি।

মানববন্ধনের সমাপনী বক্তব্যে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রোজিনা ইয়াসমিন বলেন, জাহাঙ্গীর আলম যা করেছে তা ইভটিজিয়ের চেয়েও খারাপ। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই যেন আপরাধীর বিরুদ্ধে অতি দ্রুত সময়ের মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয় । মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা গণস্বাক্ষণ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর প্রতিবাদ লিপি দেন।

পক্ষান্তরে, দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম বিশ্ববিদ্যালয়কে অশান্ত ও শিক্ষার পরিবেশ বিনষ্ট করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেন ।

উল্লেখ্য যে, ভুক্তভোগী অধ্যাপক ড. ফাহিমা খানম বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য হিসাবে দায়িত্ব পালনের পাশাপাশি ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান হিসাবে দায়িত্বপালন করছেন।

সোমবার ঐ শিক্ষিকা বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার সামনে দিয়ে যাওয়ার সময় গাড়ি চালক মো. জাহাঙ্গীর আলম তাকে অশালীন ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত