ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

চাকরি জাতীয়করণের দাবিতে দপ্তরী কাম প্রহরীদের পদযাত্রা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৪:০১

চাকরি জাতীয়করণের দাবিতে দপ্তরী কাম প্রহরীদের পদযাত্রা

সম্প্রতি প্রাথমিকের দপ্তরি কাম প্রহরীদের পদ রাজস্ব খাতে নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রোববার রাজধানীতে প্রাথমিকের ২৭ হাজার ৮৪৫ দপ্তরির পদ জাতীয়করণের দাবিতে পথযাত্রা কর্মসূচি পালন করেছেন দপ্তরি কাম প্রহরীরা।

এসময় সকাল ৯টা থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি করে তারা। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে চাকরি জাতীয়করণের দাবিতে সংগঠনের পক্ষে জানানো হয়, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে পদযাত্রা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে দপ্তরী কাম প্রহরী ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক শামিম হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, দীর্ঘদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছি আমরা। চাকরি জাতীয়করণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে।

সংগঠনের সভাপতি খলিলুর রহমান বলেন, ‘কিছু দিন আগেও যখন প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়েছিল সেটা ফেরত এসেছে। আসলে আমরা যে আউটসোর্সিংয়ে নেই সে কথাটি প্রস্তাবনায় থাকা উচিত ছিলো। তা না করা হলে আবারো ফেরত আসবে। আমাদের কর্মঘণ্টা মীমাংসিত বিষয় তারপরও সেটা সমাধান করা হয়নি। উচ্চ আদালত বলেছেন প্রয়োজন হলে দপ্তরি এবং প্রহরী আলাদাভাবে পদ সৃষ্টি করতে পারেন। বিষয়টি সমাধান করা হচ্ছে না, তাই প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্যই পদযাত্রা কর্মসূচির ঘোষণা করেছি।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত