ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৩:৫৪

প্রিন্ট

গণবিজ্ঞপ্তি প্রকাশ না করলে কঠোর কর্মসূচি

গণবিজ্ঞপ্তি প্রকাশ না করলে কঠোর কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক

অক্টোবর মাসেই গণবিজ্ঞপ্তি প্রকাশ না করা হলে কঠোর কর্মসূচীর ঘোষণা দিয়েছেন চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের ব্যানারে এই কর্মসূচির আয়োজন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নিবন্ধিত লক্ষাধিক শিক্ষকের প্রাণের দাবি ৫৮ হাজার শূন্য পদের বিপরীতে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা। এটা প্রকাশ করলে সরকারের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। বেকার শিক্ষকরা বেকারত্বের হতাশা থেকে মুক্তি পাবেন।’

ফোরামের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ শান্ত বলেন, ‘এনটিআরসিএ স্বচ্ছ প্রক্রিয়ায় আমাদের নিয়োগ দিয়ে থাকে। এখন লক্ষাধিক নিয়োগ প্রত্যাশী অপেক্ষা করছে। এত কষ্ট করে প্রিলি, রিটেন, ভাইভা পাস করেও কেন মানববন্ধনে আসতে হবে?

সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ রাজু বলেন, ‘বাংলাদেশে পরীক্ষা, ভাইভাসহ চারটি ধাপ পার করেও আমরা বেকার। নিয়োগের জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করে দেয়া হয়েছে। এ অবস্থায় প্রতিনিয়ত অনেক শিক্ষকের বয়স পার হয়ে যাচ্ছে। চাকরি চাচ্ছি না কিন্তু, শুধু একটা গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানান তিনি।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত