ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ২২:০৮

প্রিন্ট

মার্চে খুলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল

মার্চে খুলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি প্রতিনিধি

আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন প্রভোস্ট কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

প্রভোস্ট কমিটির সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তবে খোলার বিষয়ে এটি চূড়ান্ত সিদ্ধান্ত নয়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সদস্যবৃন্দ।

এ বিষয়ে স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট কে এম সাইফুল ইসলাম খান বলেন, অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষার্থীদের আগে হলে উঠানো হবে। এ ক্ষেত্রে প্রথমে মাস্টার্স এবং অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য আংশিকভাবে হল খোলা হবে। পরীক্ষা শেষ হলে আবার হল ত্যাগ করতে হবে শিক্ষার্থীদের।

বৈঠক সূত্রে জানা গেছে, পরীক্ষা শুরুর অন্তত এক সপ্তাহ আগে হল খোলার সুপারিশ করা হয়েছে। কেননা পরীক্ষার সঙ্গে শিক্ষার্থীদের রেজিস্ট্রশন সংক্রান্ত বিষয়টিও জড়িত। এজন্য পরীক্ষার অন্তত এক সপ্তাহ আগে হল খোলা হবে। এছাড়া পরীক্ষা শেষ হলে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে। পরবর্তীতে অন্য শিক্ষার্থীদের হলে তোলা হবে। এভাবে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের পরীক্ষা শেষ করা হবে।

প্রভোস্ট কমিটির সদস্য সচিব ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, সভায় দুইটা আলোচ্যসূচি ছিল। তার মধ্যে একটি হলে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং হল খোলার বিষয়। আমরা আগে থেকেই হলে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি গুরুত্ব দিয়েছি। যেহেতু সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে, আর প্রতিষ্ঠানগুলো সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু আমরা সেই নির্দেশনা অনেক আগে থেকেই পালন করে আসছি। এবং এই বিষয়ে আরো সিদ্ধান্ত নিয়েছি যে, প্রত্যেকের রুম পরিষ্কারের ব্যাপারেও আমরা সহযোগিতা করব।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত