ঢাকা, রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৮

প্রিন্ট

ইবিতে পরীক্ষা চালুর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইবিতে পরীক্ষা চালুর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
ইবিতে পরীক্ষা চালুর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইবি প্রতিনিধি

স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর স্থগিত পরীক্ষা চালুর দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

সকালে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। এ সময় তারা ‘সব চলে সব হয়, পরীক্ষা নিতে কীসের ভয়?’, ‘বসার কথা পরীক্ষার হলে, বসতে হলো রাজপথে’, ‘খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল’ লেখা ফেস্টুন হাতে স্লোগান দিতে থাকে।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, ডেকে এনে তাদের পরীক্ষা নেয়া হবে না। এ কেমন প্রহসন? হল বন্ধ থাকায় তারা নিরাপত্তা ঝুঁকি নিয়ে মেসে থাকছেন। সব কিছুই স্বাভাবিক, শুধু পরীক্ষাই স্থগিত। তাদের অভিযোগ, ৭ কলেজের পরীক্ষা চললে, তাদের হবে না কেনো? শিক্ষার্থীরা আরো জানান, তারা মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত হচ্ছেন। তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে।

পরে তারা প্রশাসন ভবনের সামনে প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান নেন। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বরাবর তাদের সমস্যা তুলে ধরে প্রায় ১০০ শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি দেন আন্দোলনকারীরা। এ সময় উপাচার্যের পক্ষে সহকারী প্রক্টর শাহেদ আহমেদ স্মারকলিপি গ্রহণ করেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত