ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিল হচ্ছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৮:০৮  
আপডেট :
 ১১ এপ্রিল ২০২১, ২০:৩২

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিল হচ্ছে
ফাইল ছবি

উচ্চ মাধ্যমিক পর্যায়ের যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব স্থাপনা নেই এসব প্রতিষ্ঠানকে জরুরি ভিত্তিতে নিজ স্থাপনায় স্থানান্তরের নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। অন্যথায় এসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিলসহ বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রোববার প্রফেসর হারুন অর রশিদ স্বাক্ষরিত এক জরুরী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের অনুমতি প্রদান ও একাডেমিক স্বীকৃতি পাওয়ার পরও প্রতিষ্ঠান নামীয় জমি এখনো নামজারী ও জমা করা হয়নি। নামজারী ও জমাখারিজ না করার কারণে বিভিন্ন ক্ষেত্রে জটিলতা সৃষ্টি এবং অনাকাঙ্খিত মামলার উদ্ভব হচ্ছে। এছাড়া নামজারি না হওয়ার কারণে কিছু অসাধু চক্র কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠান জমি বেহাত হওয়ার আশঙ্কাও রয়েছে। স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান জমির পরিমাণ, বিবরণ, খতিয়ান, নামজারী ও জমাভাগ ভূমি উন্নয়ন কর দাখিলা জমির দলিল এবং বাস্তব দখলের কাগজপত্র হালনাগাদ করে একটি ফাইল সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অফিসে সংরক্ষণ এবং একটি ফাইল নিম্নস্বাক্ষরকারী তবে অতিসত্বর প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ জার্নাল/ একে/আরএ

  • সর্বশেষ
  • পঠিত