ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

বাকৃবিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  বাকৃবি প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১১

বাকৃবিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষ্যমের ঠাঁই নেই’ এই স্লোগান নিয়ে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে তারা ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। একই দাবিতে তাঁরা রবিবার ২৫ ফেব্রুয়ারিতে সকাল ১১ টায় একই স্থানে কোটায় মানববন্ধন করবেন তারা।

এসময় শিক্ষার্থীরা কোটা ব্যবস্থা সংস্কার করে শতকরা ৫৬ ভাগ থেকে কমিয়ে ১০ ভাগে নিয়ে আসা, কোটায় যোগ্য প্রার্থী না থাকলে শূণ্য পদগুলোতে মেধা ভিত্তিতে নিয়োগ দেওয়া, চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একের অধিক বার ব্যবহার বন্ধ করা, কোটায় কোনো বিশেষ ধরনের নিয়োগ পরীক্ষা না নেওয়া, চাকরির পরীক্ষায় সবার জন্য অভিন্ন নম্বর কর্তন ও বয়সসীমা রাখাসহ কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন দাবি জানান।

মানববন্ধনে কৃষিবিদ আশরাফুল আলম, হাতেম আলী, আমিনুর রহমান অমিত, হুজ্জাতুল ইসলাম, কামরুল হাসান কামু, মেহেদি হাসান রাতুল, মাহমুদুর রহমান, খান আসিফ তপু, হুজ্জাতুল ইসলাম, মাহমুদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, তরুণ সমাজের দাবির প্রেক্ষিতে শতকরা ৫৬ ভাগ কোটা থেকে সরকারকে বের হয়ে আসতে হবে। মুক্তিযোদ্ধা কোটা কিংবা নারী কোটা এগুলো বিষয় নয়, তবে প্রধান দাবি একটাই কোটা সংস্কার করতে হবে। বেকারদেরর প্রতি, দেশের জনগণের প্রতি সুফলতা বয়ে আনার লক্ষ্যেই আমাদের কোটা সংস্কার আন্দোলন চালাতে হবে।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত