ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ইফতারে মানহীন খাবার নিয়ে নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় সংঘর্ষ

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৭:০৫

ইফতারে মানহীন খাবার নিয়ে নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় সংঘর্ষ
ইফতারে মানহীন খাবার নিয়ে নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় সংঘর্ষ। ছবি: প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এলাকায় ইফতারে মানহীন খাবারকে কেন্দ্র করে এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে।

রোববার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইট সংলগ্ন ত্রিশালের সারেং হোটেলে কেনা ইফতারে পচা বেগুনি পাওয়ার অভিযোগ করলে কয়েকজন শিক্ষার্থীর সাথে হোটেল কর্মচারীদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেন প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি। এ সময় রাতে আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

রাত ১১টার দিকে এলাকাবাসী একত্রিত হলে আক্রমণ-পাল্টা আক্রমণ চলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে। এ সময় হোটেলের থাইগ্লাস ও আসবাবপত্র ভাঙচুর করে শিক্ষার্থীরা।

সংঘর্ষের একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের রাস্তার পাশের রুমগুলোতে পাথর ছুঁড়ে মারে এলাকাবাসীরা। এতে কয়েকটি কক্ষের জানালার কাঁচ ভেঙে গেছে। এছাড়াও ২ নং গেট ও বটতলা সংলগ্ন মেসগুলোতেও হামলা চালায় এলাকাবাসীরা। এরপর আরও উত্তেজিত হয়ে শিক্ষার্থীরা হামলা চালায় ও কয়েক দফা সারেং হোটেল ভাঙচুর করে।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে উপস্থিত হন ত্রিশাল থানা পুলিশ, প্রক্টরিয়াল বডির সদস্য ও অন্যান্য শিক্ষকরা।

এ বিষয়ে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, ‘পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় পুলিশ সবাই উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।’

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত