ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ইবি প্রেসক্লাবের নেতৃত্বে সোহাগ-তিমির

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৯:৪৭

ইবি প্রেসক্লাবের নেতৃত্বে সোহাগ-তিমির

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে সভাপতি হিসেবে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফেরদাউসুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক হিসেবে দৈনিক কালেকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহাদাত তিমির নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অবস্থিত প্রেস কর্নারে প্রেসক্লারের সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে দুইটি পদে (সভাপতি ও সাধারণ সম্পাদক) মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচন শেষে দুপুর ১টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু।

এসময় উপস্থিত ছিলেন সহাকারী নির্বাচন কমিশনার সহকারী অধ্যাপক আলতাফ হোসেন ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা কানন আজিজ।

এছাড়া নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রক্টর (ভরপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান।

এরপর দুপুর দেড়ার দিকে প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শক্রমে ১৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আসিফ খান (দৈনিক জনকণ্ঠ), যুগ্ম সাধারণ সম্পাদক সরকার মাসুম (দৈনিক যুগান্তর), দপ্তর সম্পাদক এ আর রাশেদ (প্রতিদিনের সংবাদ), কোষাধ্যক্ষ তারিকুল ইসলাম (বাংলানিউজ২৪.কম), প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান নাইম (বিডিমর্নিং), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমান (প্রথম আলো), ক্রিড়া বিষয়ক সম্পাদক আবু হুরাইরা (উেইলি ইন্ডিপেন্ডেন্ট) এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে- ইকবাল হোসাইন রুদ্র (বাংলাদেশ প্রতিনিদ), মুতাসিম বিল্লাহ পাপ্পু (দৈনিক সমকাল), মাহবুব রায়হান (ক্যাম্পাস লাইভ), সোহলে রানা শিবলীকে (আজকের আলো) মনোনিত করা হয়।

এরপর বিকেল ৩টার দিকে নবগঠিত কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সদ্য বিদায়ী সভাপতি ইকবাল হোসাইন রুদ্রের সভাপতিত্বে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমুখ।

প্রেসক্লাবের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আসিফ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের জেষ্ঠ অধ্যাপক ড. আব্দুল মুইদ, সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, বায়োলজিক্যাল অনুষদের ডিন অধ্যাপক ড. আনোয়ারুল হক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক আতাউল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।

পরে প্রেসক্লাবের নতুন কমিটির সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক শাহাদাত তিমিরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন নবগঠিত কমিটির সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত