ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৭:৪৫

প্রাথমিক শিক্ষকদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বান
ফাইল ছবি

প্রাথমিক শিক্ষার গুরুত্ব উল্লেখ করে শিক্ষার্থীদের আরো আন্তরিকতার সঙ্গে পাঠদানের জন্য শিক্ষকদের আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার নিজ বাসভবনে প্রাথমিক শিক্ষা প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষাই হচ্ছে জীবন গড়ার মূল ভিত্তি। তাই প্রাথমিক শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে সঠিক ধারণা দিতে হবে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রাথমিক শিক্ষা আলোকিত হলে দেশ আলোকিত হবে। প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ও এর গুণগত মান উন্নয়নে সচেষ্ট রয়েছেন বলেই দেশের মানুষের শিক্ষার হার বেড়েছে। ২০৩০ খ্রিষ্টাব্দের আগেই শিক্ষার হার শতভাগে উন্নিত হবে।

তিনি আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ খ্রিষ্টাব্দে ৩৭ হাজার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ খ্রিষ্টাব্দে ২৬ হাজার ১৩৫ টি রেজিস্টার্ড, ননরেজিস্টার্ড ও কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেন।’

তেজগাঁও প্রাথমিক শিক্ষক পরিবারের আয়োজনে অনুষ্ঠানে মো. মঈনুল হোসেনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুর রহমান বিশ্বাস। এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত