ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

ছিন্নমূলদের পাশে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব

ছিন্নমূলদের পাশে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব

শীতের কুয়াশায় মোড়া উত্তরের জেলাগুলোতে হিমেল হাওয়ায় ঠাণ্ডা যেন জমাট বেঁধেছে। রাজধানী ঢাকাসহ সারা দেশেই বইছে ঠাণ্ডা বাতাস। মাঘ মাসের শীত অনেকের কাছে উপভোগ হলেও, চরম বিপত্তিতে ছিন্নমূল হতদরিদ্ররা।

কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলা তার-ই একটি প্রতিচ্ছবি। এই এলাকার বেশিরভাগ মানুষ জেলে ও দিনমজুর। তীব্র শীতে সবকিছু স্থবির হয়ে পরায় তাদের কষ্টের যেন সীমা নেই। শিশু থেকে বৃদ্ধ সকলেরই করুণ দুর্দশা।

এই সকল দুস্থ-দরিদ্র অসহায় মানুষের কষ্ট কিছুটা লাঘব করার জন্য প্রতিবছরের ন্যায় এই বছরও নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব আয়োজন করেছে ‘শীত বস্ত্র বিতরণ’ কর্মসূচি।

রোববার (১৯ জানুয়ারি) কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় ক্লাবটি সকল সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের মাঝে ৮০০টি কম্বল বিতরণ করে।

এ বিষয়ে ক্লাবটির ফ্যাকাল্টি এডভাইসার মোফাসসল হোসাইন বলেন, ‘নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব সব সময় চেষ্টা করে সুবিধাবঞ্চিত মানুষের দুঃখ-দুর্দশায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাঁড়াতে।’

তিনি আরও বলেন, ‘শীতকালে আমাদের সমাজের দরিদ্র মানুষদের কষ্টের অন্ত থাকে না। এই দুর্ভোগের দিনে সমাজের অসহায় অবহেলিত মানুষদের সাহায্য করার উদ্দেশ্যকে সামনে রেখে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের একটি ক্ষুদ্র প্রয়াস এই ‘শীত বস্ত্র বিতরণ কার্যক্রম’।’

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত