ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

করোনা আতঙ্ক: ঢাবি বন্ধ ঘোষণার দাবিতে চার শিক্ষার্থী অনশনে

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ২২:৫০

করোনা আতঙ্ক: ঢাবি বন্ধ ঘোষণার দাবিতে চার শিক্ষার্থী অনশনে

করোনা ভাইরাস মহামারী আকারে বাংলাদেশে ছড়ানোর পূর্বেই ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার দাবিতে অনশনে বসেছেন চার শিক্ষার্থী। শনিবার ১৪ মার্চ রাত সাড়ে ৮টার দিকে অনশন শুরু করেছেন তারা।

অনশনে যাওয়া শিক্ষার্থীরা হলেন টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো.হাসান বিশ্বাস, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জোনাইদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত প্লাবন ও কে এম তুর্য।

করোনা আতঙ্কে বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যেই বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতের পশ্চিমবঙ্গেও সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বাংলাদেশে এখনো করোনা বেশি ছড়ায়নি এমন যুক্তি দেখিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এখনি বিশ্ববিদ্যালয় বন্ধের পক্ষে মত দেননি।

সারা বিশ্বে করোনা মহামারি আকার ধারণ করেছে স্মরণ করিয়ে দিয়ে শিক্ষার্থী মো: হাসান বিশ্বাস বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে একবার করোনা হলে তা সাড়ানো কষ্টসাধ্য হবে। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হোক।

অনশনে বসা অপর শিক্ষার্থীরা জুনাইদ হোসেন বলেন, আমাদের চারজনের রুমে ৩০ থেকে ৪০ জন থাকি। ক্লাসরুমেও অনেকে এক সঙ্গে বসি। এর মধ্যে যে কোন একজন আক্রান্ত হলে ঘণ্টা খানেকের মধ্যে হাজার ছাড়িয়ে যাবে। তাই আমরা চাই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হোক।

  • সর্বশেষ
  • পঠিত