ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ১২ মে ২০২০, ১২:৪৮

প্রিন্ট

যুক্তরাষ্ট্রে আরও ৪ বাংলাদেশির মৃত্যু, মোট ২৫৪

যুক্তরাষ্ট্রে আরও ৪ বাংলাদেশির মৃত্যু, মোট ২৫৪

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রের ৬ রাজ্যে ৫৬ দিনে মোট ২৫৪ বাংলাদেশি মারা গেছেন।

এরমধ্যে শুধু নিউইয়র্ক রাজ্যেই মারা গেছেন ২৩৩ জন বাংলাদেশি। এছাড়া, নিউজার্সীতে ৮ জন, মিশিগানে ৬ জন, ভার্জিনিয়াতে ৩ জন, মেরিল্যান্ডে ২ জন এবং ম্যাসাচুসেটস রাজ্যে ২ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্র ছাড়াও ইতালি, স্পেন, গাম্বিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে ৪ শতাধিক বাংলাদেশি করোনায় মারা গেছেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৮০ হাজার ৩৭৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কমপক্ষে ১৩ লাখ ৪৭ হাজার ১৫১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের বিপর্যস্ত অঙ্গরাজ্যগুলোর মধ্যে প্রথম দিকে রয়েছে নিউইয়র্ক, নিউ জার্সি, ইলিনয়েস এবং ম্যাসাচুসেটস। নিউইয়র্কে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭২১ জনের। নিউ জার্সিতে আক্রান্ত ১ লাখ ৪০ হাজারের বেশি এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৩৪০ জনের।

যুক্তরাষ্ট্রে করোনার পরীক্ষা আরও বাড়ানোর জন্য মঙ্গলবার ট্রাম্প প্রশাসন অঙ্গরাজ্যগুলোকে ১১ বিলিয়ন মার্কিন ডলার দেওয়ার ঘোষণা দিয়েছে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বব্যাপী এই মহামারিতে আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৫৪ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৮৭ হাজার ২৯৩ জনের।

আরএ

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত