ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫২

প্রিন্ট

ভালোবাসা দিবসের যত নাটক ও টেলিফিল্ম

ভালোবাসা দিবসের যত নাটক ও টেলিফিল্ম

বিনোদন প্রতিবেদক

বসন্তের আগমনে চারিদিকে রঙ ছড়িয়ে পড়ে। সেই রঙের পালে বাড়তি হাওয়া দেয় বিশ্ব ভালোবাসা দিবস। আর এই দিবসকে ঘিরে বিভিন্ন চ্যানেলে থাকে নানান আয়োজন। দর্শকরাও মুখিয়ে থাকে প্রিয় তারকাদের বিশেষ এই আয়োজন দেখতে। এবারও তার ব্যতিক্রম নয়। ভালোবাসা দিবস উপলক্ষে বিভিন্ন চ্যানেল প্রচার করছে অসংখ্য নাটক-টেলিফিল্ম। ভালোবাসার ভিন্ন গল্প নিয়ে নির্মিত উল্লেখযোগ্য কয়েকটি নাটক ও টেলিফিল্ম নিয়ে এবারের আয়োজন।

নন্দিত অভিনেত্রী ও কণ্ঠশিল্পী ঈশিতা দীর্ঘ এক বছর পর এবারের ভালোবাসা দিবসের একটি নাটকে অভিনয় করেছেন। একটি ইউটিউব চ্যানেলে প্রচারের জন্য আসিফ ইকবালের রচনায় ও মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ‘কেন’ নাটকে দর্শকরা তাকে দেখতে পাবেন। যেহেতু ভালোবাসা দিবসের নাটক, তাই গল্পটি প্রেম ভালোবাসার; মূলকথা ‘কেন’ নাটকটি হচ্ছে একটি রোমান্টিক গল্পের নাটক। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘অভিনয় করার আগ্রহ তো রয়েছেই। কিন্তু আমার অভিনয়ের ক্ষেত্রে গল্প এবং আমার চরিত্রটি ভালো হওয়া খুব জরুরি। এটি একটি রোমান্টিক গল্পের নাটক। হিমি বেশ যত্ন নিয়ে নিখুঁতভাবে গল্পটা তুলে ধরার চেষ্টা করেছেন। আমার চরিত্রেও দর্শক ভিন্নতা খুঁজে পাবেন। আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকের’। নাটকটিতে আরও অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী, তৌসিফ মাহবুব প্রমুখ।

‘চারুর বিয়ে’ শিরোনামের গল্পে একটি নাটকে জুটি বেঁধেছেন অপূর্ব ও মেহজাবিন। অপূর্বর স্ত্রী নাজিয়া হাসান অদিতির গল্পে এটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। দুই পরিবারের একটা ছেলে আর একটা মেয়ের গল্প। মেয়েটার নাম থাকে চারুলতা। চারুলতা পুরো বাঙালিয়ানা ঘরানার একটি মেয়ে। পাশ্চাত্যটাকে সে গ্রহণ করতে পারে নি তাই তার সবকিছুতেই বাঙালিয়ানা পছন্দ। যেমন- বাঙালি খাবার, পোশাক এরকম। পরিবার থেকে চারুলতার বিয়ে ঠিক করে এক ছেলের সঙ্গে, যে কিনা দেশের বাইরে থাকে। একটা সময় যাওয়ার পর মেয়েটা ছেলেটাকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করে। ঠিক সেই মূহুর্তে ছেলেটি জানিয়ে দেয় যে সে বিয়ে করতে পারবে না। চারুলতাকে ঘিরেই পুরো গল্পটা এগিয়েছে। তার দুঃখ, কষ্ট, স্বপ্নের কথার গল্পেই নির্মিত হয়েছে নাটকটি। সিএমভি’র ব্যানারে নির্মিত ‘চারুর বিয়ে’ নাটকে অপূর্ব-মেহজাবিন ছাড়া আরও অভিনয় করেছেন অন্তু করিম, আল মামুন, সমু চৌধুরী, মিলি বাশার, আনজুমান আরা বকুল প্রমুখ। আগামীকাল ১৪ ফেব্রুয়ারি সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে নাটকটি।

সবুজ শ্যামল গ্রামের সাধারণ এক পরিবারের মাস্টার্স প্রথম বর্ষে পড়ুয়া মেয়ে রুবা। হঠাৎ ঘটক বিয়ের প্রস্তাব নিয়ে আসে। ছেলে ছোটবেলা থেকে কানাডা প্রবাসী। নাম ইমেল। রুবার পরিবার এই খবর পেয়ে ইংরেজি শিখতে হুলস্থল কাণ্ড ঘটিয়ে দেয়। রুবা কিছুই বুঝে উঠতে পারে না। তবে পরিবারের চাপে তালে তাল মিলিয়ে যায়। পড়াশোনার পাশাপাশি রুবা তাঁতশিল্প নিয়ে পড়াশোনা করছে নিজের মতো করে — এমনি গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘বর্ণ পরিচয়’। আওরঙ্গজেবের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। এতে জুটি বেঁধেছেন নাঈম ও জেসিয়া। আরো অভিনয় করেছেন মিলি বাশার, ফরহাদ মিলন, আশরাফুল আশিস প্রমুখ। এটি প্রচারিত হবে আগামীকাল বিকাল তিনটায় চ্যানেল আইতে।

এদিকে বাংলাভিশনে আগামীকাল সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচারিত হবে নাটক ‘বিউটিফুল লায়ার’। আফনান শুভর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মো. মেহেদী হাসান জনি। নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব, তানজিন তিশা প্রমুখ। ভালোবাসা দিবস উপলক্ষে নাগরিক টেলিভিশনে প্রচার হবে দুটি স্বল্পদৈর্ঘ্য কাহিনিচিত্র।

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রচার হবে ‘নেকলেস’ ও ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে ‘রেড স্টোরি’। ‘রেড স্টোরি’র গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ইভান মনোয়ার। এর গল্পে দেখা যাবে, রাফাত, শাবিব ও মইন—বিত্ত বৈভবে বড় হওয়া বখে যাওয়া তিনজন। রাফাতের জন্মদিনের পার্টিতে স্বল্প পরিচিত দুই মডেল যূথী ও নাদিয়াকে নিমন্ত্রণ করে সারারাত হোটেল রেইন ট্রিতে জিম্মি করে নির্যাতন করে এই তিন বন্ধু এবং সেই নির্যাতনের চিত্র মোবাইল ফোনে ধারন করে রাফাতের বডি গার্ড। তারপর খুব ভোরে যূথীকে গাড়ি থেকে ছুঁড়ে ফেলে রাস্তায়। তার পরের গল্প যূথীর হেরে যাবার গল্প? না, যূথী হেরে যায় নি। নারী জাগরণের মন্ত্র বুকে নিয়ে এগিয়ে যাওয়ার শপথ নিতে দেখা যাবে যূথীকে।

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাতা মাহমুদুর রহমান হিমি নির্মাণ করেছেন মোশাররফ করিম ও তাসনিয়া ফারিণকে নিয়ে ‘রোদের অপেক্ষা’ নাটকটি। নাটকটি রচনা করেছেন নাজিয়া হাসান অদিতি। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘গল্পটা একটু ভিন্নরকম। হিমির গল্পটাকে ভালোভাবে তুলে ধরার ইচ্ছেটাও ছিল প্রবল। আর নতুনদের মধ্যে ফারিণ ভালো করছে। চরিত্র বুঝে অভিনয় করার চেষ্টাটা তার মধ্যে আছে’।

আগামীকাল রাত সাড়ে দশটায় চ্যানেল নাইনে প্রচারিত হবে টেলিফিল্ম ‘জেরিন : দি আনটোল্ড স্টোরি’। মাসুদ আল জাবেরের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারিক এনাম খান, ওয়াহিদ ইকবাল মার্শাল, অহনা, আরমান পারভেজ মুরাদ, মনির হোসেন শিমুল, শাওন খান অর্ক, আলমগীর মন্ডল প্রমুখ।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত