ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০১ জুন ২০২০, ০৬:১৮

প্রিন্ট

করোনায় বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালকের মৃত্যু

করোনায় বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালকের মৃত্যু
অনলাইন ডেস্ক

বলিউডের জনপ্রিয় সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান আর নেই। রোববার (৩১ মে) গভীর রাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৪২ বছর বয়সী এই সঙ্গীত তারকা। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমস বলছে, কোভিড-১৯য়ে আক্রান্ত হয়েই তিনি মারা গেছেন।

সোমবার ভোরে টুইট করে এ খবর নিশ্চিত করেন সংগীত পরিচালক মার্চেন্ট সেলিম ও গায়ক সোনু নিগম।

ওয়াজিদ ও তার ভাই সাজিদ খানের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে গায়ক সোনু নিগম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘আমার ভাই ওয়াজিদ আমাদের ছেড়ে চলে গেছেন।’

সংগীত পরিচালক সেলিম এক টুইট বার্তায় জানান, ‘সাজিদ-ওয়াজিদের মধ্যে আমার ভাই ওয়াজিদ খানের মৃত্যুর খবরে ভেঙে পড়েছি। তার পরিবারকে যেন আল্লাহ শক্তি দেন। সাবধানে যেও ভাই ওয়াজিদ। তুমি খুব তাড়াতাড়ি চলে গেলে। আমাদের জগতে এটা একটা বড় ক্ষতি। আমি শোকাহত।’

জানা যায়, রোববার রাতে বুকে তীব্র যন্ত্রণা নিয়ে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন বলিউড সংগীত পরিচালক ওয়াজিদ খান। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল। হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টা পরেই তিনি মারা যান।

তিনি জনপ্রিয় সংগীত পরিচালক সাজিদ-ওয়াজিদ খান জুটির একজন ছিলেন।

ওয়াজিদ ও তার ভাই সাজিদ একসঙ্গে মিলে সিনেমার সংগীত পরিচালনা করতেন। ‘দাবাং’, ‘ওয়ান্টেড’, ‘এক থা টাইগার’, ‘তেরে নাম’ সহ অসংখ্য সিনেমায় সংগীত পরিচালনা করেছেন এ জুটি। বলিউড সুপারস্টার সালমান খানের বেশিরভাগ ছবিরই মিউজিক কম্পোজার ছিলেন এই জুটি। এছাড় পার্টনার সিনেমার ‘ডু ইউ ওয়ানা পার্টনার’, দাবাং সিনেমার ‘হামকো পিনি হ্যায়’, ‘হুড় হুড় দাবাং’মতো বেশ কিছু গানে কণ্ঠও দিয়েছেন ওয়াজিদ।

ওয়াজিদ খানের মৃত্যুতে বলিউডের চলচ্চিত্র ও সঙ্গীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

বলিউডের বিখ্যাত সাজিদ-ওয়াজিদ (ডানে) জুটি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত