ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৪ মিনিট আগে
শিরোনাম

মিডিয়াকে ‘গুডবাই’ জানালেন সুজানা জাফর

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৩ জুন ২০২০, ১৯:৫৩

মিডিয়াকে ‘গুডবাই’ জানালেন সুজানা জাফর

অসংখ্য বিজ্ঞাপন, মিউজিক ভিডিওতে কাজ করে জনপ্রিয়তা কুড়িয়েছেন মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। এর বাইরেও তিনি অভিনয় করেছেন অসংখ্য নাটকে। দীর্ঘ ১৬ বছর ধরে শোবিজের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। অবশেষে মিডিয়া ছেড়ে দিলেন জনপ্রিয় এ মডেল।

২০১৮ সালের পর খুব বেশি কাজেও দেখা যায়নি তাকে। এই সময়ের মধ্যে কাজ করেছেন মাত্র ২/৩টি প্রজেক্টে। এরপর একই বছরের শেষের দিকে ওমরাহ হজ পালন করতে সৌদি আরব চলে যান। তখন থেকেই নিজেকে একটু একটু করে মিডিয়া থেকে গুটিয়ে নিচ্ছিলেন এই অভিনেত্রী।

সুজানা জাফর বলেন, আমি যখন বুটিক্স ব্যবসায় নামি তখন থেকেই নিজেকে ধীরে ধীরে মিডিয়া থেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নেই। পাশাপাশি কিছু আশ্রম ও অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। ২০১৮ সালের নভেম্বরে ওমরাহ্‌ হজ পালনের পর মিডিয়া থেকে মন আরও সরে যায়। মিডিয়া অনেক পরিবর্তন হয়ে গেছে এখন। সত্যি কথা বলতে প্রথমদিকে কাজের যেমন পরিবেশ ছিল এখন তেমনটা পাইনি। আমার কাছে এখন মিডিয়া জায়গাটা কমফোর্টেবল না। উপলব্ধি হলো, মিডিয়া আর আমার জন্য না। যেখানে ট্যালেন্টের মূল্য কম সেখান থেকে আমি সরে আসতে চেয়েছি। বুটিক্স ব্যবসায় মানুষের কাছ থেকে অনেক রেসপেক্ট পেয়েছি।

হঠাৎ করে এই সিদ্ধান্ত কেন? এমন প্রশ্নে সুজানা বলেন, করোনায় গত তিনমাসে হোম কোয়ারেন্টাইনে থেকে আমি কোরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। যদিও ছোটবেলা থেকেই নামাজ আদায় করতাম, কোরআন পড়তাম। এটা হয়তো অনেকের অজানা ছিল। এই সময়টাতে এসে যখন নিজেকে ধর্মের দিকে মনোযোগী করে তুলেছি তখন আমার মনে হয়েছে মিডিয়াতে আমার কাজ করা ঠিক না এবং মন থেকে কাজের উদ্দীপনা আসছে না। গত ৩ মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনই পাইনি। মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না।

তিনি আরও বলেন, ১৬ বছর আগে যোগ্যতা দিয়ে কষ্ট করে যেভাবে কাজ হতো এখন ওই জিনিসটা আর দেখিনা। মানুষে মানুষে যোগাযোগ তো থাকবেই। কিন্তু এখন যোগাযোগ ও যোগ্যতার চেয়ে মানুষের সঙ্গে ব্যক্তিগত রিলেশন প্রাধান্য পাচ্ছে। যার সাথে যার রিলেশন তার সাথেই কাজে বেশি দেখা যায়। এটা একতরফা লাগে। এটা নিয়ে আসলে বেশি কথা বলা ঠিক হবে না। শুধু এটুকুই জানাই আগে যে পরিবেশ ছিল এখন সেই পরিবেশ পাইনা।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত