ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৮:১২

প্রিন্ট

রাজধানী পেরিয়ে চট্টগ্রামে ‘ঊনপঞ্চাশ বাতাস’

রাজধানী পেরিয়ে চট্টগ্রামে ‘ঊনপঞ্চাশ বাতাস’
বিনোদন প্রতিবেদক

বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তি পেতে যাচ্ছে আগামী শুক্রবার। রাজধানীর স্টার সিনেপ্লেক্সের সবকটি শাখায় মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। প্রথমদিকে শুধু স্টার সিনেপ্লেক্সে মুক্তি দেবার পরিকল্পনা থাকলেও দর্শক আগ্রহের কারণে এটি এবার ঢাকার বাইরে মুক্তি দিতে চাচ্ছেন ছবিটির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, সিনেমাটিকে কেন্দ্র করে মানুষের প্রত্যাশা তৈরি হয়েছে। দেশের বিভিন্ন শহর থেকে অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। তারা নিজেদের শহরে ‘ঊনপঞ্চাশ বাতাস’ দেখার আগ্রহ প্রকাশ করছেন। সোমবার (১৯ অক্টোবর) চট্টগ্রামের সিলভার স্ক্রিন থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আর সিনেমার নায়ক বর্ষণ (ইমতিয়াজ বর্ষণ) চট্টগ্রামের ছেলে। চট্টগ্রাম থেকে ওনারা বলছেন, সিনেমাটির নায়ক চট্টগ্রামের, আর আমরা প্রথম দিন থেকে সিনেমাটি দেখাতে পারবো না? আসলে তাদের আগ্রহের কারণে সিলভার স্ক্রিনের সঙ্গে এগ্রি করি। অর্থাৎ চট্টগ্রামেও একযোগে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

সম্পর্ক, বিশ্বাস আর আস্থার গল্প নিয়ে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র নির্মাণ করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নিরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। একদম নতুন মুখ নিয়েই সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত