ঢাকা, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৬:৫৮

প্রিন্ট

নানা পাটেকার যে কারণে সঞ্জয়ের সঙ্গে অভিনয় করেন না

নানা পাটেকার যে কারণে সঞ্জয়ের সঙ্গে অভিনয় করেন না
বিনোদন ডেস্ক

সাড়ে তিন দশকের ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন নানা পাটেকার। পর্দায় স্ক্রিন শেয়ার করেছেন অনেক অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে। কিন্তু কোনদিন একসঙ্গে দেখা যায় নি সঞ্জয় দত্ত ও নানাকে। তবে একদিনের কোন ঘটনায় নয়, বহুমুখী কারণে সঞ্জয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করা থেকে নিজেকে বিরত রেখেছেন নানা।

শুধু পর্দায় নয়, বাস্তবেও নানার জীবন বর্ণময়। বিভিন্ন সময়ে সাহায্য করেছেন ঋণগ্রস্ত কৃষকদের। কিন্তু সবসময়েই নিজের কাজ নিয়ে প্রচারবিমুখ থেকেছেন। নিজের ছবি নিয়েও নানা বেশি কথা বলতে চান না। সাক্ষাৎকারেও নিজের কাজ নিয়ে ঢাক পেটানো তাঁর স্বভাববিরুদ্ধ। বিভিন্ন জাতীয় সঙ্কটে দেশের পাশে দাঁড়িয়েছেন নানা।

১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণকাণ্ডে নাম জড়িয়েছিল সঞ্জয় দত্তের। বেআইনি অস্ত্র রাখার দায়ে টাডা আইনে তিনি গ্রেপ্তার হন সেসময়। সেই বিস্ফোরণকাণ্ডে প্রাণ হারিয়েছিলেন নানার ভাই। সেখানেই লুটিয়ে পড়েছিলেন বিস্ফোরণে। একই পরিণতি হতে পারত নানার স্ত্রীরও। কিন্তু একটুর জন্য প্রাণে বেঁচে যান তিনি। ব্যক্তিগত ক্ষতির ঊর্ধ্বে এই বিস্ফোরণ স্পর্শ করেছিল নানা-কে। সঞ্জয়ের এই ভাবমূর্তি নানা মেনে নিতে পারেন নি তিনি।

পরে এক সাক্ষাৎকারে নানা বলেছিলেন, তিনি সঞ্জয় দত্তের সঙ্গে ভবিষ্যতেও অভিনয় করবেন না। সঞ্জয় যে মুম্বাই বিস্ফোরণে সক্রিয়, সে অভিযোগ নানা করেননি। কিন্তু সেলেব্রিটি হয়ে তার টাডা আইনে গ্রেপ্তার হওয়া মেনে নিতে পারেননি নানা পাটেকর। সাড়ে তিন দশকের ক্যারিয়ারে এ ভাবেই সঞ্জয়কে এড়িয়ে গিয়েছেন নানা। যদিও ‘দাস কাহানিয়া’ ছবিতে নানা এবং সঞ্জয় দু’জনেই অভিনয় করেছিলেন কিন্তু দু’টি আলাদা গল্পে। একই দৃশ্যে দেখা যায়নি দুই তারকাকে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত