ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৫:৪০

প্রিন্ট

এবারের ‘ইত্যাদি’ রাজশাহীর সারদায়

এবারের ‘ইত্যাদি’ রাজশাহীর সারদায়
বিনোদন ডেস্ক

সব শ্রেণীর দর্শকদের কাছে জনপ্রিয়তা পাওয়া বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে পদ্মা পলিবিধৌত, বরেন্দ্রভূমি ও ইতিহাস খ্যাত, পরিচ্ছন্ন নগরী রাজশাহীর সারদায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ একাডেমিতে।

গত ১৪ অক্টোবর প্রাচীন নিদর্শনসমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বাংলাদেশ পুলিশ একাডেমির অভ্যন্তরে গ্রিক-রোমান স্থাপত্যশৈলীতে নির্মিত ২৫০ বছরের প্রাচীন নিদর্শন ছোটকুঠির সামনে এবারের দৃশ্য ধারণ করা হয়েছে ।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুষ্ঠানটি ৩০ অক্টোবর (শুক্রবার) প্রচারিত হওয়ার কথা থাকলেও ওই দিন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হওয়ার কারণে অনুষ্ঠানটি ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে। অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে আগামী ১ নভেম্বর (রোববার) রাত ১০টার ইংরেজি সংবাদের পর। ‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড

এবারের ‘ইত্যাদি’তে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য, পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর রয়েছে দুটি তথ্যভিত্তিক প্রতিবেদন। ইত্যাদিতেই প্রথম শুরু হয় বিদেশি প্রতিবেদন শিরোনামে বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের ওপর প্রতিবেদন। তারই ধারাবাহিকতায় এবারের পর্বে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর পর্বতময়, দ্বীপময় প্রত্নতাত্ত্বিক দেশ গ্রিসের রাজধানী এথেন্স এবং গ্রিসের ইভজোন্স নামক সেনাদলের একটি সচিত্র প্রতিবেদন।

রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমিকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ পুলিশ একাডেমিরই প্রশিক্ষণরত দেড় শতাধিক পুলিশ সদস্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল, রিয়াদ ও তানজিনা রুমা; নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল। গানের কথা লিখেছেন গীতিকবি মনিরুজ্জামান পলাশ, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত