ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৫:৪৪

প্রিন্ট

সালমান শাহের নামে ভক্তের ‘বাসট্যান্ড’

সালমান শাহের নামে ভক্তের ‘বাসট্যান্ড’
ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বাংলাদেশের চলচ্চিত্রে নব্বই দশকের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন নায়ক ছিলেন সালমান শাহ। মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে ছুঁয়ে গেছেন জনপ্রিয়তার সবটুকু আকাশ।

তিনি জীবনের ওপারে চলে গেছেন ২৪ বছর হয়। কিন্তু তাকে নিয়ে ভক্তদের আবেগ, ভালোবাসা ও পাগলামি কমেনি একচুল।

এসবের ভিড়ে পাওয়া গেল দারুণ এক খবর। প্রিয় নায়ক সালমান শাহের নামে একটি বাস স্টেশনের নামকরণ করেছেন এক ভক্ত। গাজীপুরের কাশিমপুর থানাধীন ৫নং ওয়ার্ডের সুরাবাড়িতে প্রতিষ্ঠিত এই স্টেশনের নাম দেয়া হয়েছে ‘মহানায়ক সালমান শাহ স্টেশন’।

সালমান শাহ ভক্ত হিসেবে সারাদেশে সুপরিচিত নাহিদ ইমন এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সালমান শাহ ভক্ত ডি এম মাসুদ ভাই এই প্রকল্পটি বাস্তবায়ন করেছেন। নিজের জমিতে নিজ খরচে স্টেশন তৈরি করে তিনি সালমান ভাইয়ের নামে ‘মহানায়ক সালমান শাহ স্টেশন নামকরণ করেছেন। তার এই উদ্যোগ সালমান ভক্ত হিসেবে আমাকে, আমাদের সবাইকে আনন্দিত করেছে। মাসুদ ভাইয়ের প্রতি আমাদের অনেক ভালোবাসা ও দোয়া থাকলো।’

স্টেশন দেয়া সালমানের পাগল ভক্ত ডি এম মাসুদ বলেন, ‘স্বপ্ন দেখে আসছি দিনের পর দিন এফডিসিতে তার নামে কিছু হবে, দেশে তার নামে কিছু হবে। কিন্তু হয় না। প্রিয় নায়কের জন্য নিজেও কতকিছু করার স্বপ্ন দেখেছি। সাধ্যে যা হয়েছে সেটুকু করার চেষ্টা করলাম।

প্রসঙ্গত, সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯২ সালে চলচ্চিত্র জগতে পদার্পণ সালমান শাহর। প্রথম ছবিতেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত