ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ২১:০৬

প্রিন্ট

এক দশক পর জুয়েলের গান (ভিডিও)

এক দশক পর জুয়েলের গান (ভিডিও)

বিনোদন ডেস্ক

ব্যান্ড মিউজিকের সঙ্গে যাদের পরিচয়, ভালোলাগা, তাদের কাছে পরিচিত নাম ইকবাল আসিফ জুয়েল। যিনি দেশের অন্যতম কালজয়ী ব্যান্ড মাইলসের সদস্য। যদিও তিনি মিউজিক ক্যারিয়ার শুরু করেছিলেন লেজেন্ড ব্যান্ড দিয়ে। পরবর্তীতে যোগ দেন আরেক জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেইজে। ১৯৯৯ সাল থেকে মাইলস-এর সঙ্গে জুয়েলের পথচলা।

ব্যান্ড নিয়ে মেতে থাকলেও ইকবাল আসিফ জুয়েল তার একক ক্যারিয়ারেও গান করেছেন। একাধিক মিক্সড অ্যালবামে গান করেছেন, আবার নিজেও উপহার দিয়েছেন পূর্ণাঙ্গ অ্যালবাম।

তবে একক ক্যারিয়ারে গত দশ বছর ধরেই নীরব ছিলেন ইকবাল আসিফ জুয়েল। নতুন কোনো গান প্রকাশ করেননি। অবশেষে এক দশক পর ফিরলেন এই শিল্পী। নিয়ে এলেন নতুন গান। এর শিরোনাম ‘নিলানা খবর’। গানটি প্রকাশ করেছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ।

ইকবাল আসিফ জুয়েল জানান, প্রায় সাত-আট বছর আগে তিনি এই গানের কথা-সুর সাজিয়েছিলেন। তবে নানা কারণে প্রকাশ করা হয়নি। এ গানের কথা বর্তমান করোনা পরিস্থিতির বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই আর বিলম্ব করলেন না। শ্রোতাদের জন্য উপহার দিলেন গানটি।

‘নিলানা খবর নিলানা, হায় খোদা নিলানা খবর নিলানা/ ও আন্ধার অমবস্যায়, ভরা পূর্ণিমায়/ কাইটা গেলো কতদিন একেলা একেলা, তোমারই আশায়/’- এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন ইকবাল আসিফ জুয়েল নিজেই। সঙ্গীতায়োজনের কাজটিও করেছেন গুণী এই শিল্পী।

‘নিলানা খবর’ গানের ভিডিও নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ভিডিওতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস সানী। এতে তুলে ধরা হয়েছে, মহামারী সংকটের কারণে চাকরি হারানো এক যুবকের চরম দুঃসময়ের চিত্র।

গানটি নিয়ে জুয়েল বলেন, সৃষ্টিকর্তার প্রতি কিছুটা আক্ষেপ বা অভিমানের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই গানে। মানুষের জীবনে কোনো না কোনো পর্যায়ে গিয়ে এমন কিছু হতাশা, দুঃখ বা দুর্দশা আসে, যা এড়ানো যায় না। যখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা ছাড়া কিছুই করার থাকে না। কিন্তু সেই প্রার্থনা রয়ে যায় উত্তরের অপেক্ষায়। সেই অভিমানই তুলে ধরা হয়েছে গানের কথায় এবং ভিডিওচিত্রে। আশা করছি সময়োপযোগী গানটি সবার ভালো লাগবে।

গানটি দেখতে ক্লিক করুন...

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত