ঢাকা, রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭ আপডেট : ৩৩ মিনিট আগে English

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৬:৪৮

প্রিন্ট

সিনেমার শুটিংয়ে যোগ দিলেন অপূর্ব, সঙ্গে ফারিয়া

সিনেমার শুটিংয়ে যোগ দিলেন অপূর্ব, সঙ্গে ফারিয়া
জিয়াউল ফারুক অপূর্ব ও নুসরাত ফারিয়া

বিনোদন প্রতিবেদক

‘গ্যাংস্টার রিটার্নস’ মুক্তির প্রায় ৫ বছর পর নতুন সিনেমায় নাম লিখিয়েছেন এই সময়ের টিভি পর্দার ব্যস্ত ও জনপ্রিয় অভিনেতা অপূর্ব। নিজের মনের মতো গল্প ও চরিত্র না পাওয়ায় আর তাকে সিনেমাতে দেখা যায় নি। অবশেষে আবারও সিনেমায় দেখা মিলতে যাচ্ছে এই নায়কের। চলতি বছরের শুরুতে ‘যদি... কিন্তু... তবুও’ শিরোনামের নতুন এই ছবিটিতে চুক্তিবদ্ধ হলেও করোনার কারণে শুটিং শুরু হয়নি। এরপর অক্টোবরে শুটিং শুরু হলেও একদিন শুট করে বিরতিতে চলে যায় ছবির টিম।

মাঝে অপূর্ব করোনায় আক্রান্ত হলে একমাসের জন্য ছবিটির শুটিং পিছিয়ে যায়। সুস্থ হয়ে অবশেষে সিনেমার শুটিংয়ে ফিরেছেন এই ‘রোমান্স কিং’। বৃহস্পতিবার ছবিটির শুটিং শুরু হলেও শুক্রবার রাজধানীর উত্তরাতে ছবিটির শুটিংয়ে যোগ দেন অপূর্ব। চলতি মাসের পুরোটাই সিনেমার শুটিংয়ে ব্যস্ত থাকবেন তিনি। ‘ছুঁয়ে দিলে মন’ খ্যাত নির্মাতা শিহাব শাহীন পরিচালিত এই ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটি বাঁধছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া।

জিয়াউল ফারুক অপূর্ব বাংলাদেশ জার্নালকে বলেন, ‘আমার জন্য সিনেমাটার কাজ অনেক পিছিয়ে গিয়েছে। এখন মাসের পুরোটা সময় সিনেমার জন্য রেখেছি যেন একটানা কাজটা শেষ করে ফেলতে পারি। আর এখানে আমার সঙ্গে রয়েছেন ফারিয়া। দর্শকরা অবশ্যই নতুন একটা জুটি এবং দারুণ একটা কাজ পাবেন আশা করি।’

সিনেমাটি সম্পর্কে এই নায়ক সাক্ষাৎকারে বলেছিলেন, এক কথাই যদি বলি, ‘যদি… কিন্তু...তবুও’র গল্প শুনে আমি একদম বাকরুদ্ধ হয়ে গেছি। এই গল্পে কাজ করার লোভ সামলাতে পারিনি, রাজি হয়ে গেলাম। আমার কাছে মনে হয়েছে এটা মিস করা বা হাতছাড়া করা আমার পক্ষে সম্ভব না।

এর আগে প্রথম সিনেমাটা করে যদিও কিছুটা তিক্ত অভিজ্ঞতা হয়েছিলো। ভয় পেয়ে গিয়েছিলাম। এরপর যখন আবারও সিনেমার নানান প্রস্তাব আসতো, তখনই মনে হতো; আবার যাবো, আবার যদি সেরকম কিছু হয়! এরপরও অপেক্ষা করতাম ভালো গল্পের। দেয়াল ভেঙে বের হওয়ার গল্প, কিছু কপি, কিছু কমন গল্প এরকম অনেক সিনেমার প্রস্তাব আসতো; কিন্তু সেগুলোতে কাজ করতে চাই নি।

তার জন্য মনে হয় আমি নাটকেই ভালো আছি। এখন যে অবস্থানে আছি, দর্শকদের যে ভালোবাসা পাচ্ছি আমি এটা নিয়েই তৃপ্ত। আমার মনে হয়, আমি যতটা না যোগ্য তার চেয়েও বেশি ভালোবাসা পেয়েছি আমার দর্শকদের কাছ থেকে। আর তাই আমার দর্শকদের জন্য এই বাজিটা খেলতে চাই নি।

আর শিহাব শাহীন ভাইয়ের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা দুর্দান্ত। উনাকে আমি গুরু মানি। আমার আর উনার ম্যাচটা বেশ ভালো হয়। দুজন দুজনকে অনেকটা বুঝি। উনি আমার দিকে তাকালে আমি বুঝতে পারি উনি কি চাচ্ছেন, উনার ক্ষেত্রেও তাই। শিহাব ভাইয়ের একটা জিনিস অন্য সবার চেয়ে আলাদা। আমাকে যদি ১০টা চিত্রনাট্য দেওয়া হয় সেগুলোর লেখা দেখে আমি অনায়াসেই বলে দিতে পারি সেখানে শিহাব ভাইয়ের লেখা চিত্রনাট্য কোনটা! এটাই উনার বিশেষত্ব। উনি যে কীভাবে এত সুন্দর করে গুছিয়ে লিখেন, আমি আজও বুঝে উঠতে পারি না। আমি এই কাজটা নিয়ে অনেক বেশি আশাবাদী, বাকিটা আল্লাহ ভরসা।’

নির্মাতা শিহাব শাহীন বলেন, ‘করোনার কারণে অনেকটা সময় চলে গেল। তবে এখন কাজে ফিরে স্বস্তি লাগছে। একটানা আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত ছবিটির শুটিং করবো। যত দ্রুত পারি কাজটা গুছিয়ে নিতে চাই।’

‘যদি কিন্তু তবুও’ সিনেমাটি নির্মিত হচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি ফাইভের জন্য। ১২০ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমায় বিভিন্ন চরিত্রে অপূর্ব-ফারিয়া ছাড়াও দেখা যাবে সাফায়েত মনসুর রানা, তারিক আনাম খান, সাবেরি আলম, লিনা আহমেদ সোফিয়া, ইমতু রাতিশ প্রমুখকে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত