ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১২:৩৮

প্রিন্ট

চেনা চেহারার নিচে ‘জানোয়ার’ হাসে

চেনা চেহারার নিচে ‘জানোয়ার’ হাসে

বিনোদন প্রতিবেদক

গেল বছরের শুরুর দিকে করোনাকালীন সময়ে গাজীপুরে ঘটে যাওয়া এক ভয়াবহ ডাকাতি ও গণধর্ষণের ঘটনায় থমকে গিয়েছিলো পুরো দেশ। একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যা করা হয় এবং পরবর্তীতে জানা যায় ওই পরিবারের তিন জন নারী সদস্যকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছিল। জানোয়াররূপী সেই ধর্ষকদের ফাসির দাবীতে সয়লাব করছিলো সকলে।

সেই সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘জানোয়ার’। গেল ১৪ জানুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম ‘সিনেমাটিক’ অ্যাপে মুক্তি পেলে এটি রীতিমত আলোচনার শীর্ষে চলে আসে। ৯০ মিনিট ব্যাপ্তির এই ফিল্মটি মুক্তির পর পরই সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সাড়া ফেলেছে। অন্তর্জালের সিনেমা ও নাটক সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপে প্রশংসায় ভাসছে এর গল্প ও অভিনয়শিল্পীদের নৈপুণ্যতা।

বছরের শুরুতেই এমন সিনেমা শোবিজ পাড়ার জন্য বেশ ইতিবাচক বলেই মনে করছেন চলচ্চিত্রসংশিষ্টরা। বলা যায়, দেশের কোনো ওয়েব কনটেন্ট নিয়ে এর আগে এতো বেশি ইতিবাচক আলোচনা হয়নি। লাইভ টেকনোলজির ব্যানারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশনস।

চেনা মানুষের মুখোশের আড়ালেও অনেক সময় জানোয়ার লুকিয়ে থাকে। এমন সব জানোয়ারকে ঘৃণার চোখেই দেখছেন সকলে। এমন মানুষের পতন ঘটুক- এমনটাই দাবি দর্শকমহলের।

লাইভ টেকনোলজিসের পরিচালক ইয়াসির আরাফাত জানান, গতকাল ১৯ জানুয়ারি পর্যন্ত ‘জানোয়ার’ দেখেছেন প্রায় চার লাখ ২৪ হাজার ৯৬১ জন।

যেখানে অ্যাপ ডাউনলোড দেখাচ্ছে এক লাখ প্লাস, সেখানে এত দর্শক কীভাবে দেখছে, এমন প্রশ্নে তিনি জানান, প্লে স্টোর অ্যাপে প্রাথমিকভাবে এটা দেখাচ্ছে। আর এটার বাইরে আইফোনের জন্য কিন্তু আলাদা স্টোর অর্থাৎ আই স্টোর রয়েছে সেটা আমরা সবাই জানি। সেটা কিন্তু ওইটার সাথে যুক্ত দেখায় না। আর অ্যাপের বাইরেও আমাদের সিনেমাটিক মুভি ওয়েবেও এই ফিল্মটি দেখা যাচ্ছে। অ্যাপ এবং ওয়েব দুই মাধ্যমে দর্শকরা এটি দেখতে পারছেন। অ্যাপ-ওয়েব দুইটা মিলিয়ে জরিপ অনুযায়ী প্রতিদিন প্রায় লক্ষাধিক দর্শক এই ফিল্মটি দেখছেন।

একজন উঠতি নির্মাতার নির্মাণে এই ওয়েব ফিল্মে অভিনয় করেছেন তাসকিন রহমান, রাশেদ মামুন অপু, ফরহাদ লিমন, জাহাঙ্গীর আলম, জামশেদ শামীম, আর এ রাহুল, এলিনা শাম্মী, মুনমুন আহমেদ, আরিয়া অরিত্র ও মাহফুজুর রহমান। প্রত্যেকের অভিনয়ই দর্শক-সমালোচকদের মন জয় করে নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত